অধিনায়ক রোহিত, বাদ রাহানে-পূজারা

0
153
অধিনায়ক রোহিত

শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা।

সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজ শেষে হঠাৎ করেন টেস্টের নেতৃত্ব ছেড়েছিলেন বিরাট কোহলি। তার পরিবর্তে ওয়ানডে, টি-টোয়েন্টির পর টেস্টেও অধিনায়কত্ব পেলেন রোহিত। এই সিরিজে রাখা হয়নি দুই অভিজ্ঞ ক্রিকেটার চেতেশ্বর পূজারা ও আজিঙ্কা রাহানেকে। দুজনকেই রঞ্জি ট্রফিকে ব্যাটিংয়ে মনোযোগ দেয়ার পরামর্শ দিয়েছেন ভারতীয় দলের নির্বাচকরা।

এই সিরিজ দিয়ে আবারও টেস্ট দলে ফিরেছেন অভিন্ন স্পিন বোলিং অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা। ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের পর দক্ষিণ আফ্রিকাতেও সাদা পোশাকে খেলেননি তিনি। ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজে ইনজুরির কারণে খেলতে পারছেন না তিনি। এদিকে টি-টোয়েন্টি ও টেস্ট দলের সহ-অধিনায়ক করা হয়েছে জসপ্রিত বুমরাহকে।

ভারত স্কোয়াড- রোহিত শর্মা (অধিনায়ক), মায়াঙ্ক আগারওয়াল, প্রিয়াঙ্ক পাঞ্চাল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারি, শুভমান গিল, ঋষভ পান্ত (উইকেটরক্ষক), কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন (ফিটনেস সাপেক্ষে), রবীন্দ্র জাদেজা, জয়ন্ত যাদব, কুলদীপ যাদব, জসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), মোহাম্মদ শামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও সৌরভ কুমার।