আজ সাংবাদিক এসএম জামালের শুভ জন্মদিন

0
14
আজ সাংবাদিক এসএম জামালের শুভ জন্মদিন

নিজস্ব প্রতিবেদক: দেশের শীর্ষস্থানীয় মাল্টিমিডিয়া অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কম এর ষ্টাফ করেসপন্ডেন্ট এস এম জামালের জন্মদিন আজ ১৪ ফ্রেব্রুয়ারি। উন্নয়ন ও সম্ভাবনার কথা তুলে ধরাসহ কৃষি বিষয়ক রিপোর্ট করে আলোচিত সাংবাদিক এম. এম জামাল স্বপ্ন দেখেন গ্রাম, শহর ও দেশকে নিয়ে। কিভাবে দেশকে এগিয়ে নেওয়া যায় সামনের দিকে।ইতোমধ্যেই তাঁর ঝুলিতে রয়েছে গাদা গাদা সাফল্য। অল্প বয়সে এতো এতো সাফল্যের পেছনের সূত্র মনে করেন ‘ইতিবাচক থাকা’কে।

সাংবাদিকতার মানুষ এস এম জামাল সাংবাদিকতার পাশাপাশি উশু এসোসিয়েশন কুষ্টিয়া জেলা শাখার সভাপতি। এছাড়াও ইকোনমি কুষ্টিয়ার চেয়ারম্যান ছাড়াও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড, সামাজিক ও সাংগঠনিক কার্যক্রমের সঙ্গে জড়িত এস এম জামাল।

২০০৩ সালে বৃহত্তর কুষ্টিয়া থেকে প্রথম প্রকাশিত দৈনিক পত্রিকা বাংলাদেশ বার্তা পত্রিকার মাধ্যমে এস এম জামালের লেখালেখি শুরু।

এরপর দৈনিক সময়ের কাগজ, দৈনিক সত্যখবর ছাড়াও জাতীয় দৈনিক আজকালের খবরের ব্যুরো প্রধান হয়ে কাজ করেছেন।

কুষ্টিয়া সরকারি কলেজে অধ্যায়নকালীন এই সাংবাদিককে ইতিমধ্যেই অনেকেই চারণ সাংবাদিক
১৯৮৭ সালের এই দিনে তিনি কুষ্টিয়ার মিরপুর উপজেলার মশান গ্রামে জন্মগ্রহণ করেন। দাদাবাড়ি ভেড়ামারা উপজেলার বামনপাড়া এলাকাতে।

এস এম জামালের বাবা মো: কিরামত আলী এলাকার স্বনামধন্য ফার্ণিচার মিস্ত্রি হিসেবেখ্যাত।
মা আয়েশা খাতুন গৃহিনী। তিন ভাই-বোনের মধ্যে সবার বড় এস এম জামাল।

ছাত্রাবস্থায় সাংবাদিকতা শখ তাকে পেয়ে বসে।ওষধের ব্যবসার পাশাপাশি চলছিলো সাংবাদিকতা। পরবর্তীতে সাংবাদিকতাকেই পেশা হিসেবে বেছে নিয়েছে তরুন এই সাংবাদিক।

ইতিমধ্যেই সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় বেশ কিছু সম্মাননা স্মারক তার ঝুলিতে রয়েছে। সুস্থ্যধারার, সুরক্ষিত এবং উন্নয়নকর্মী সাংবাদিকতায় বেশ কিছু প্রশিক্ষণ গ্রহণ করেছেন এই তরুন সাংবাদিক।

সাংবাদিক এস এম জামাল জানান, তার প্রিয় রঙ লাল সবুজ। খেতে ভালবাসেন দেশীয় যেকোনো খাবার। প্রিয় ফল আম,পেয়ারা। প্রিয় ফুল গোলাপ। পছন্দের পোশাক গ্যাবাডিন প্যান্ট-শার্ট ও জিন্স-পাঞ্জাবী। প্রিয় লেখক হুমায়ুন আহমেদ, রবীন্দ্রনাথ ঠাকুর। বসন্তকাল তার ভীষণ ভালো লাগে। না শীত না গরম তার প্রিয় মুহুর্ত্ব। বই পড়া তার একটি বড় অভ্যাস। অবসরের বেশিরভাগ সময়ই কাটে বই পড়ে।

গান শুনতে খুব পছন্দ করেন এস এম জামাল। পছন্দের শিল্পী হেমন্ত মুখোপাধ্যায়, কুমার শানু, আসিফ, ফজলুর রহমান বাবু। ঘুরে বেড়াতে প্রচণ্ড ভালোবাসেন। পেশাগত কাজে নিজেকে মেলে ধরেন সবখানে আপন মহিমায়। নানান ব্যস্ততায় থাকতে হয় তাকে, এগুলো ভীষণ উপভোগ করেন তিনি।

জন্মদিনের পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে এস এম জামাল বলেন, এখন সাধারণত জন্মদিনে পারিবারিকভাবেই কাটানো হয়।তবে এবারের জন্মদিন উপলক্ষ্যে এতিমাখানায় বন্ধুস্বজনদের সাথে নিয়ে এতিমদের সাথে উদযাপন করবেন। আর সন্ধ্যায় বন্ধুস্বজন ও শুভাকঙ্খীদের সঙ্গে আড্ডা।

ব্যক্তিগত জীবনে এস এম জামাল বিবাহিত এবং এক সন্তানের জনক। স্ত্রী শামীমা জামাল রিংকী ভেড়ামারা মহিলা কলেজ থেকে পড়াশোনা শেষ করেছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here