আত্রাইয়ে ব্রি ধান- ৮১ এর ফসল কর্তন উপলক্ষে কৃষক সমাবেশ

0
1
আত্রাইয়ে ব্রি ধান- ৮১ এর ফসল কর্তন উপলক্ষে কৃষক সমাবেশ

আব্দুল মজিদ মল্লিক,আত্রাই (নওগাঁ) প্রতিনিধি : নওগাঁর আত্রাইয়ে ব্রি ধান- ৮১ এর ফসল কর্তন ও চাষাবাদে উদ্বুদ্ধ করনে কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার উপজেলার ভরতেঁতুলিয়া মাঠে চাষকৃত এ ধান কর্তনের পর স্থানীয় গান্ধী স্কয়ারে এক কৃষক সমাবেশ অনুষ্ঠিত হয়।

আত্রাই উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কর্তৃক আয়োজিত এ সমাবেশে সভাপতিত্ব করেন রাজশাহী ধান গবেষণা ইনস্টিটিউট এর বিভাগীয় প্রধান কর্মকর্তা ড. মো. ফজলুল ইসলাম। প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. শাহজাহান কবীর।

অন্যান্যের মধ্যে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহী অঞ্চলের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. সিরাজুল ইসলাম, ধান গবেষণা কেন্দ্র রাজশাহী অঞ্চলের বৈজ্ঞানিক কর্মকর্তা হারুনুর রশিদ, উপজেলা কৃষি অফিসার কেএম কাউছার হোসেন, ইউপি চেয়ারম্যান জানবক্স সরদার, কৃষক এবি হান্নান, আবুল কালাম প্রমুখ বক্তব্য রাখেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, এক সময় দেশে খাদ্যাভাবে মানুষ অনাহারে থাকতো। কিন্তু এখন দেশের মানুষের খাদ্য চাহিদা মিটিয়েও আমাদের খাদ্য উদ্বৃত্ত থাকে। এটাই গবেষণার সুফল। আমরা গবেষণা করে যে ব্রি ধান-৮১ উদ্ভাবন করেছি। আপনারা এ ধানের চাষ করে লাভবান হয়েছেন এটাই সফলতা। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সবার জন্য খাদ্য নিশ্চিত করতে এবং জমি কম ফলন বেশি এই নীতিতে কাজ করতে আমাদের নির্দেশ দিয়েছেন। আমরা সে অনুযায়ী কাজ করে যাচ্ছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here