আবারো বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ ; ৫ জন নিহত, আহত শতাধিক

0
6
আবারো বাঁশখালী বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষ ; ৫ জন নিহত, আহত শতাধিক

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের বাঁশখালীর গণ্ডামারা ইউনিয়নের পশ্চিম বড়ঘোনায় কয়লা বিদ্যুৎকেন্দ্রে পুলিশের সঙ্গে শ্রমিকের সংঘর্ষে ৫ শ্রমিক নিহত হয়েছেন। ৩ পুলিশসহ এ ঘটনায় শতাধিক শ্রমিক আহত হয়েছেন।

নিহতরা হলেন- আহমদ রেজা (১৮), রনি হোসেন (২২), শুভ (২৪), মো. রাহাত (২৪) ও মো. রায়হান (২৬)। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল ও বাঁশখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে

শনিবার (১৭ এপ্রিল) সকাল ১২ টার দিকে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেছেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি আনোয়ার হোসেন।

স্থানীয়রা জানান, বকেয়া বেতন পরিশোধ, বেতন বৃদ্ধির দাবি, শুক্রবার এক বেলা কাজ করা ও ইফতারের সময় ইফতারের জন্য সময় বরাদ্দ- মূলত এই চার দফা দাবি আদায় নিয়ে ঘটনার সূত্রপাত। শ্রমিকরা বিক্ষোভ শুরু করলে পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে চায় কর্তৃপক্ষ। পুলিশকে খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে আসে। এরপর তুমুল সংঘর্ষ শুরু হয়।

বাঁশখালী থানার ওসি (তদন্ত) আজিজুল ইসলাম বলেন, ‘বিদ্যুৎকেন্দ্রে সংঘর্ষে চারজন নিহত হওয়ার খবর পেয়েছি। তাদের মরদেহ বাঁশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে। এ সময় অন্তত আরো ২৫ জন আহত হয়েছে বলে জানান তিনি।

এদিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ জহিরুল হক ভুঁইয়া বলেন, ‘বাঁশখালীতে পুলিশের সঙ্গে শ্রমিকদের সংঘর্ষের ঘটনায় আহত অবস্থায় ১৬ জনকে হাসপাতালে আনা হয়েছে। তাদের মধ্যে রায়হান নামের একজনের মৃত্যু হয়েছে। এছাড়া আহতদের মধ্যে তিনজন পুলিশ সদস্য আছেন, এর মধ্যে একজনের অবস্থা গুরুতর।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here