আবাসিক হল খুলে চূড়ান্ত পরীক্ষা নেওয়ার আহ্বান রাবি ছাত্রলীগের

0
12
আবাসিক হল খুলে চূড়ান্ত পরীক্ষা নেওয়ার আহ্বান রাবি ছাত্রলীগের

রাবি প্রতিনিধি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) স্নাতক শেষ বর্ষ ও স্নাতকোত্তর চূড়ান্ত পরীক্ষার পূর্বে স্বাস্থ্য-সুরক্ষা নিশ্চিত করে আবাসিক হল খুলে দেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। রবিবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৭টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বরাবর শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু স্বাক্ষরিত এক স্মারকলিপিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে এ আহ্বান জানান তারা।

স্মারকলিপিতে বলা হয়, সেশনজট নিরসন ও প্রতিযোগিতামূলক পরীক্ষায় শিক্ষার্থীদের অংশগ্রহণের প্রেক্ষিতে দ্রুততম সময়ে পরীক্ষা নেয়া জরুরী। কিন্তু শিক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থা নিশ্চিত না করে পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত একপাক্ষিক ও শিক্ষার্থীদের স্বার্থের বিপ্রতীপ, যা করোনাকালীন সংকটকালে অভিভাবক সুলভ নয়। বিশেষত নারী শিক্ষার্থী ও নিম্নবিত্ত পরিবারের শিক্ষার্থীদের জন্য এটি অনভিপ্রেভ এবং আর্থিক সক্ষমতার বাইরে। স্মারকলিপিতে আরও বলা হয়, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে শিক্ষার্থীদের স্বার্থ, প্রত্যাশা ও অধিকারের আলোকে আবাসিক হল খুলে দিয়ে এবং স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করে পরীক্ষা গ্রহণের জন্য উদাত্ত আহ্বান জানায় রাবি ছাত্রলীগ।

স্মারকলিপি প্রদানে উপস্থিত ছিলেন, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া, সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সহ-সভাপতি মো. রাসেল , তৌহিদ মোরশেদ, মো.বোরহান উদ্দিন সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান মিশু ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here