ইউজিসি’র কাছে পাঁচ শতাধিক অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা দিয়েছে রাবি

0
15
ইউজিসি'র কাছে পাঁচ শতাধিক অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা দিয়েছে রাবি

খোরশেদ আলম, রাবি প্রতিবেদক: করোনা মহামারির কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে চলতি বছরের গত মার্চ মাস থেকেই । শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় দীর্ঘ মেয়াদী সেশন-জট কাটিয়ে উঠতে বিশ্ববিদ্যালয়গুলোতে চালু হচ্ছে অনলাইন পাঠদান কার্যক্রম । তবে অনলাইনে শিক্ষা কার্যক্রম যাতে শতভাগ নিশ্চিত করা যায় সেজন্য অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোনসহ অন্যান্য ডিভাইস কিনতে শিক্ষাঋণ দেয়ার উদ্যোগ নিয়েছে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

যার ফলশ্রুতিতে পাবলিক বিশ্ববিদ্যালয়গুলো কর্তৃপক্ষের কাছ থেকে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা চেয়েছিলো ইউজিসি। ইতিমধ্যে ইউজিসির নির্দেশনা মোতাবেক অসচ্ছল প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থীর তালিকা জমা দিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি)। মুঠোফোনে এ তথ্য নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এম.এ.বারী।

তিনি আরও জানান, রাবি থেকে ইউজিসির কাছে অসচ্ছল শিক্ষার্থীদের তালিকা পাঠানো হয়েছে। মোট ৫১ বিভাগ ও ২টি ইন্সটিটিউট থেকে প্রায় ৫৫০ জনের মত তালিকা দেয়া হয়েছে।

এসময় তালিকার সবাইকে সহায়তা দেওয়া হবে কিনা জানতে চাইলে রেজিস্ট্রার বলেন,‘এটা আমি জানি না। যাদের তালিকা দেয়া হয়েছে তারা সবাই পাবে কিনা সেটার সিদ্ধান্ত নিবে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন। তারা যাচাই বাছাই করেই অসচ্ছল শিক্ষার্থীদের স্মার্টফোন কেনার ঋণ সহায়তা দিবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here