একইদিনে শতক ও অর্ধশতক, বেলজিয়াম অধিনায়কের বিশ্বরেকর্ড

0
14
একইদিনে শতক ও অর্ধশতক, বেলজিয়াম অধিনায়কের বিশ্বরেকর্ড

সাবিহা মঞ্জুর অনিকা, নিজস্ব প্রতিবেদক: আগের ম্যাচে খেলেছেন অপরাজিত ৮১ রানের ইনিংস। একইদিনে অপর ম্যাচে যখন ব্যাট করতে নামেন বাকি মাত্র ১২ ওভার। ২০ ওভারের খেলায় মাত্র ১২ ওভারে সেঞ্চুরির কথা হয়তো আপনার দূরতম কল্পনাতেও আসবে না।
কিন্তু সেই অবস্থাতেই ৫০ বলে ১২৫ রানের ঝলমলে এক ইনিংস খেলেন শাহেরিয়ার বাট। চেক রিপাবলিকের বিরুদ্ধে খেলতে নেমে রীতিমতো বিশ্বরেকর্ড গড়ে ফেলেছেন বেলজিয়ামের অধিনায়ক শাহেরিয়ার বাট।

আইসিসি এখন সব দেশকে দিয়েছে আন্তর্জাতিক টি-টোয়েন্টির মর্যাদা। যে কারণে প্রতিনিয়তই দেখা যাচ্ছে অদ্ভুত সব রেকর্ড। এবার তেমনই এক বিশ্বরেকর্ড গড়লেন শাহেরিয়ার বাট। বিশ্বের প্রথম ব্যাটসম্যান হিসেবে ছয় নম্বরে নেমে হাঁকিয়েছেন সেঞ্চুরি।
চেক রিপাবলিক ও বেলজিয়ামকে নিয়ে ত্রিদেশীয় টি-টোয়েন্টি সিরিজের আয়োজন করেছে লুক্সেমবার্গ। এ টুর্নামেন্টের দ্বিতীয় দিনটি পুরোপুরি নিজের করে নিয়েছেন বেলজিয়াম অধিনায়ক শাহেরিয়ার।

শনিবার দিনের প্রথম ম্যাচে স্বাগতিক লুক্সেমাবার্গের বিপক্ষে ৩৭ রানে জিতেছে বেলজিয়াম। আগে ব্যাট করে ১৬৫ রান করেছিল বেলজিয়াম। পাঁচ নম্বরে নেমে অধিনায়ক শাহেরিয়ারের ব্যাট থেকে আসে ৪৫ বলে ৮১ রানের অপরাজিত ইনিংস। পরে ১২৮ রানে থামে লুনক্সেমবার্গের ইনিংস। সহজ জয় পায় বেলজিয়াম।

এর পরের ম্যাচে টেবিল টপার বেলজিয়ামের মুখোমুখি হয় চেক রিপাবলিক। টস জিতে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি বেলজিয়ামের। টি-টোয়েন্টি ম্যাচের ৮ ওভার শেষে তাদের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৪১ রান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here