এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই

0
21
এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই

বিএনপির উদ্দেশ্যে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, ঘরের ভিতর ইদুর রেখে ঐক্য করে লাভ নেই।
তিনি বলেন, বিএনপির ঘরের ভেতর জামায়াত , স্বাধীনতা বিরোধী , ২১ আগস্টে গ্রেনেড হামলাকারী, এতিমের টাকা আত্মসাৎকারী নেতা, অর্থ পাচারকারী ও সাজাপ্রাপ্ত আসামী আছে। বিএনপির এক নেতা আরেক নেতাকে সন্দেহ করে।

এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই

আজ শরীয়তপুরের নড়িয়ার কেদারপুর, ভূমখাড়া, চামটা, ডিঙ্গামানিক, চরআত্রা, নওপাড়া এবং সখিপুরের চরভাগা ও ডিএমখালী ইউনিয়নে ‘রতœগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশন’ও আওয়ামী লীগের পক্ষ থেকে ৬ হাজার অসহায় মানুষের মধ্যে শাড়ি-লুঙ্গি বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, দূর্নীতিবাজ বিএনপি ও তাদের দলের নেতাদের নিয়ে ভাবার সময় এদেশের জনগণের নেই। তাদের জাতীয় ঐক্যের ডাক জনগণের কাছে হাস্যরসের সৃষ্টি করেছে ।

এনামুল হক শামীম বলেন, এদেশের জনগণ একমাত্র বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনগণ আর কোনোদিনই বিএনপির ফাঁদে পা দেবে না। নিজেদের জনপ্রিয়তা যাচাই করতে চাইলে নির্বাচনে অংশগ্রহণ করতে হবে। নির্বাচন কমিশনের অধীনেই নির্বাচনে অংশগ্রহণ করতে হবে।

 

এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই

তিনি বলেন, বিএনপি যতই ষড়যন্ত্র করুক, কোন লাভ হবে না। উন্নয়ন ও অগ্রগতির ধারাবাহিকতা রাখার জন্য জনগণের রায় নিয়ে জননেত্রী শেখ হাসিনা পঞ্চমবারের মতো ক্ষমতায় আসবে।রতœগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা প্রকৌশলী আবুল হাসেম মিয়ার সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার,

সহ-সভাপতি হাবিবুর রহমান সিকদার, রতœগর্ভা বেগম আশ্রাফুন্নেছা ফাউন্ডেশনের ভাইস-চেয়ারম্যান এমএ কাইয়ুম পাইক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকন, সখিপুর থানার সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার প্রমুখ।

এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই

 

সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে হাওরবাসী : এনামুল হক শামীম

পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণেই বড় ধরনের ক্ষতি থেকে রক্ষা পেয়েছে হাওরের মানুষ।
তিনি বলেন, ‘বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত এই ব্যাপারে খোঁজখবর নিয়েছেন। আমি পানি সম্পদ উপমন্ত্রী, প্রতিমন্ত্রী, সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়মিত ওই এলাকা পরিদর্শন করেছি। আমি তিনদিন সেখানে থেকেও কাজ করেছি। সেখানকার পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। হাওরের সমস্যা স্থায়ীভাবে সমাধানের জন্য পরিকল্পনা গ্রহণ করে কাজ করছে পানি সম্পদ মন্ত্রণালয়।’
তিনি আজ শুক্রবার বেলা সাড়ে ১১টায় শরীয়তপুরের নড়িয়া-জাজিরার পদ্মার ডানতীর রক্ষা প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন।
এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই
পানিসম্পদ উপমন্ত্রী বলেন, ২ লাখ ২২ হাজার ৮শ’ ৫ হেক্টর হাওর রয়েছে ৷ এরমধ্যে ৫ হাজার ৭৬৫ হেক্টর হাওরের ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। পার্শ্ববর্তী ভারতের মেঘালয়, চেরাপুঞ্জিসহ কয়েকটি এলাকায় রেকর্ড পরিমাণ বৃষ্টিপাত হয়েছিলো। সেখানে ১২০৯ মিলিলিটার বৃষ্টিপাত হয়। ওই বৃষ্টির পানিতে প্লাবিত হাওরের ৫ হাজার ৭৬৫ হেক্টর এলাকা ক্ষতিগ্রস্ত হয়। ক্ষতির পরিমাণ ২ শতাংশ। হাওড়ে ফসলের শতকরা ৯০ ভাগ কৃষকরা ঘরে তুলেছে। বাকিটা অতিদ্রতই শেষ হবে।
এনামুল হক শামীমঃ ঘরে ইদুর রেখে ঐক্য করে লাভ নেই
তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা মানুষের মুখে হাঁসি ফোটানোর জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন।
এনামুল হক শামীম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামীর বাসযোগ্য বিশ্বমানের বাংলাদেশ গড়ার লক্ষে ডেল্টাপ্লান-২১০০ বাস্তবায়নের ঘোষণা দিয়েছেন। আর এই মহাপরিকল্পনার ৮০ ভাগ কাজই পানি সম্পদ মন্ত্রণালয় বাস্তবায়ন করবেন। এ মহাপরিকল্পনা বাস্তবায়ন হলে সারাদেশে নদীভাঙন ও জলাবদ্ধতার কোনো সমস্যাই থাকবে না। এই মহাপরিকল্পনা বাস্তবায়নে পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড নিরলস পরিশ্রম করে যাচ্ছে।
এসময় তার সঙ্গে ছিলেন, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আব্দুল আউয়াল শামীম, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার,পানি উন্নয়ন বোর্ডের ফরিদপুর অঞ্চলের প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী এসএম আহসান হাবীব প্রমুখ।

আরও দেখুনঃ