এমসি ছাত্রাবাসে গণধর্ষণ ৪ জনের ছাত্রত্ব ও সার্টিফিকেট বাতিল

0
90
এমসি ছাত্রাবাসে গণধর্ষণ ৪ জনের ছাত্রত্ব ও সার্টিফিকেট বাতিল

সিলেট প্রতিনিধি: সিলেটের এমসি কলেজ ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণের ঘটনার ৪ আসামী সাইফুর, রনি, রবিউল এবং মাহফুজের ছাত্রত্ব ও সার্টিফিকেট বাতিল করেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। এবং একই সাথে তাদের স্থায়ীভাবে এমসি কলেজ থেকে বহিষ্কারও করা হয়েছে।

সোমবার (১২ অক্টোবর) জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।এ বিষয়টি নিশ্চিত করেছেন এমসি কলেজের অধ্যক্ষ প্রফেসর সালেহ আহমদ। বহিস্কৃতরা হলেন, ধর্ষণ মামলার প্রধান আসামি সাইফুর রহমান, শাহ মাহবুবুর রহমান রনি, মাহফুজুর রহমান মাসুম ও রবিউল হাসান।
তারা এই ৪জনই এ ঘটনার দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছেন।

গত ২৫ সেপ্টেম্বর রাত সাড়ে ৭ টার দিকে সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূ গণধর্ষণ করে কয়েকজন ছাত্রলীগ কর্মী। এ ঘটনায় ৬ জনকে আসামি করে এসএমপির শাহপরাণ থানায় মামলা দায়ের করেন ধর্ষণের শিকার হওয়া ওই গৃহবধূর স্বামী।

মামলার এজাহারভুক্তরা হলেন- সুনামগঞ্জ সদর উপজেলার উমেদনগরের রফিকুল ইসলামের ছেলে তারেকুল ইসলাম তারেক (২৮), জকিগঞ্জের আটগ্রামের কানু লস্করের ছেলে অর্জুন লস্কর (২৫), হবিগঞ্জ সদরের বাগুনীপাড়ার মো. জাহাঙ্গীর মিয়ার ছেলে শাহ মো. মাহবুবুর রহমান রনি (২৫), দিরাই উপজেলার বড়নগদীপুর (জগদল) গ্রামের রবিউল ইসলাম (২৫) এবং কানাইঘাটের গাছবাড়ি গ্রামের মাহফুজুর রহমান মাসুম (২৫)।

এছাড়া আরও ৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়েছে। আসামীরা বর্তমানে কারাগারে আটক রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here