কক্সবাজারে ১ লাখ পিস ইয়াবাসহ আটক-১

0
1
কক্সবাজারে ১ লাখ পিস ইয়াবাসহ আটক-১

কায়সার হামিদ মানিক, কক্সবাজার প্রতিনিধি: কক্সবাজার থেকে ইয়াবা পাচার কোনোভাবেই বন্ধ হচ্ছে না। সাগর ও সড়ক পথে কড়াকড়ির কারণে ইয়াবা পাচারকারী চক্রের সদস্যরা রুট পরিবর্তন করেছে। গ্রেপ্তার এড়াতে তারা এখন পাহাড়ি পথ বেছে নিয়েছেন। আইনপ্রয়োগকারী সংস্থার চোখ ফাঁকি দিয়ে পাহাড়ের দুর্গম পথ দিয়ে যাচ্ছে ইয়াবার চালানগুলো। সেরকমই একটি চালান শনিবার জব্দ করেছে কক্সবাজার জেলা গোয়েন্দা পুলিশ।

সকালে কক্সবাজারের রামু উপজেলার দুর্গম পাহাড়ি জনপদ ঈদগড় থেকে ১ লাখ ইয়াবাসহ হাফেজ আহমেদ (৩৫) নামে এক সিএনজি অটোরিকশা চালকককে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় পাচার কাজে ব্যবহৃত সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়। আটক হাফেজ আহমেদ বান্দরবানের রুমা উপজেলার রুমকি গ্রামের মৃত আব্দুল হাফেজের ছেলে। তবে তার বর্তমানে বসবাস কক্সবাজার সদরের ঈদগাঁওতে। জেলা গোয়েন্দা পুলিশের ওসি শেখ মোহাম্মদ আলী জানান, শনিবার ভোর থেকে গোপন তথ্যের ভিত্তিতে ঈদগাঁও-ঈদগড় সড়কের ছেনুছড়ায় চেকপোস্ট বসানো হয়। তা চলে সকালে সাড়ে নয়টা পর্যন্ত। তারপর ঈদগড় দিক আসা সিএনজি অটোরিকশাকে থামানো হয়। সেটি তল্লাশিকালে ইঞ্জিন বক্সের ভেতর থেকে ১ লাখ পিস ইয়াবা পাওয়া যায়। পরে সিএনজি চালক হাফেজ আহমেদ প্রাথমিক জিজ্ঞাসাবাদে ইয়াবা পাচারের কথা স্বীকার করে।

এ বিষয়ে দুপুরে ব্রিফিংকালে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. রফিকুল ইসলাম বলেন, ‘মাদব ব্যবসায়ীরা ইয়াবা পাচারে নতুন নতুন রুট বের করছে। এ সব সড়ক চিহ্নিত করে আমাদের অভিযান অব্যাহত থাকবে। এ ছাড়া এক লাখ ইয়াবা উদ্ধারে পেছনে কারা জড়িত তা খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।কক্সবাজারের পুলিশ সুপার মো. হাসানুজ্জামান পিপিএম বলেন, ‘ইয়াবা পাচারকারীরা এখন পাহাড়ি পথ বেছে নিয়েছে ইয়াবা পাচারের জন্য। মাদক কারবারিদের যেমন পাচারের জন্য তাদের কৌশল পরিবর্তন করছে ঠিক তেমননিভাবে আমরাও আধুনিক প্রযুক্তির সহায়তায় তাদের আটক করার নানা কৌশল অবলম্বন করেই চলছি।

তিনি বলেন, ‘কক্সবাজার জেলা পুলিশের নতুন টিম ইয়াবা মানবপাচারসহ সবগুলো অপরাধ নিয়ন্ত্রণে নানা কৌশল অবলম্বন করে কাজ শুরু করছে। তথ্য প্রযুক্তি ব্যবহার করে এসব অপরাধ নিয়ন্ত্রণ করার কাজ চলছে।’ মাদকের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান পুলিশ সুপার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here