করোনার প্রকোপ এখনো শেষ হয়নি

0
13
করোনার প্রকোপ এখনো শেষ হয়নি

সাবিহা মঞ্জুর অনিকা, নিজস্ব প্রতিবেদক: মহামারি করোনাভাইরাসের প্রকোপ শেষ হয়েছে কোনো দেশই এমনটা বলতে পারে না। সোমবার এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) মহাপরিচালক টেদ্রোস আধানম গেব্রেয়াসুস।
এছাড়াও করোনার সংক্রমণ রোধে বিধিনিষেধগুলো জারি রাখার আহ্বান জানান তিনি। তিনি বলেন, ‘মহামারি এই ভাইরাসের প্রকোপ শেষ হয়ে গেছে কোনো দেশই আগাম এমনটা বলতে পারে না। বাস্তবতা হলো, ভাইরাসটি সহজেই সংক্রমণ ছড়াচ্ছে। ফলে এর বিস্তার নিয়ন্ত্রণে না এনেই যদি সবকিছু সচল করে স্বাভাবিক করা হয় তাহলে তা হবে ভয়াবহ একটি বিপর্যয়।’
ভাইরাসটির সংক্রমণ নিয়ন্ত্রণে না এনেই পুনরায় সব সচল করা হলে তা বিপর্যয় ডেকে আনতে পারে বলে সতর্ক করে তিনি বলেন, ভাইরাসটির প্রকোপ শুরুর পর আট মাস ধরে বিধিনিষেধ মেনে চলতে চলতে অনেকে ক্লান্ত এবং তারা যে স্বাভাবিক অবস্থায় ফিরতে চাইছে এটা আমরাও বুঝতে পারছি।

উল্লেখ্য, ইতোমধ্যে বিশ্বের ২ কোটি ৫৫ লাখেরও বেশি মানুষের দেহে সংক্রমণ ছড়িয়েছে মহামারি এই ভাইরাস। ভাইরাসটিতে সংক্রমিত রোগ কোভিড-১৯ আক্রান্ত হয়ে এ পর্যন্ত ৮ লাখ ৫২ হাজারের বেশি মানুষ প্রাণ হারিয়েছেন। তবে আশার খবর হলো, আক্রান্তদের মধ্যে ১ কোটি ৭৮ লাখের বেশি এখন সুস্থ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here