করোনা প্রতিরোধে রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয়ের তৈরীকৃত স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

0
149
স্যানিটাইজার ও মাস্ক বিতরণ

প্রিতম মজুমদার: প্রাণঘাতী করোনা ভাইরাস প্রতিরোধে রবীন্দ্রমৈত্রী বিশ্ববিদ্যালয় এক অনন্য উদ্যোগ গ্রহণ করেছে। প্রতিষ্ঠানের নিজস্ব ল্যাবে তৈরিকৃত স্যানিটাইজার এবং জনগণের মাঝে মাস্ক বিতরণ করেছে।

শক্রবার কুষ্টিয়া শহরের কোর্টপাড়ায় প্রতিষ্ঠানের সামনে থেকে তারা এই কার্যক্রম শুরু করে। এসময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের ভাইস চেয়ারম্যান ও ইবির আইন বিভাগের অধ্যাপক ড. জহুরুল ইসলাম, কৃষিবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ শাহীন রানা, প্রভাষক সুজয় কুমার ভাজন, মূখ্য মার্কেটিং কর্মকর্তা রেজাউর রহমান শাহীন, শিক্ষানুরাগী কারশেদ আলম প্রমুখ। প্রথম দিনে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে প্রায় চারশতাধিক মানুষকে সেবা প্রদান করা হয়।

এদিকে বাজারে স্যানিটাইজারের সংকট থাকায় তারা উপকরণটি শহরের বিভিন্ন প্রান্তে বিতরণ করা এবং জনগণকে ভাইরাসটি সম্পর্কে সচেতন করার ধারাবাহিক কর্মসূচী হাতে নিয়েছে। এবিষয়ে ড. জহুরুল ইসলাম বলেন প্রতিটি প্রতিষ্ঠানের কিছু সামাজিক দায়বদ্ধতা রয়েছে। তারই অংশ হিসেবে আমাদের এই কর্মসূচী। তিনি সকলকে আতঙ্কিত না হয়ে সচেতনতার মাধ্যমে ভাইরাসটি মোকাবিলা করার আহবান জানান। দৈনিক বার্তা ২৪ / ২০ মার্চ ২০২০ ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here