রাঙ্গুনিয়ায় হঠাৎ কালবৈশাখী ঝড়, বজ্রপাতে একজনের মৃত্যু আহত-৪

0
1

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় ধান কাটতে গিয়ে বজ্রপাতে ওমর ফারুক রিফাত (১৭) নামের এক কিশোরের মৃত্যু হয়েছে। আহত হয়েছে ৪ জন। মৃত ফারুক উপজেলার ১০ নং পদুয়া ইউনিয়নের ত্রিপুরা সুন্দরী গ্রামের মৃত খোরশেদ আলমের ছেলে। আহতরা হলেন, একই ইউনিয়নের কালা সোনার ছেলে মোঃ শরিফ উদ্দিন(১৭), ফরিদ উদ্দিনের প্রবাস ফেরত ছেলে মোঃ রুকন উদ্দিন (২৫), রাজা মিয়ার ছেলে নুরু মিয়া (১৯) ও তাজুল ইসলামের ছেলে মোঃ ওয়াজেদ (১৯)।

আজ শুক্রবার (৩০ এপ্রিল) বিকাল সাড়ে ৫টার দিকে উপজেলার পদুয়া ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে। তিনি পেশায় একজন প্রান্তিক কৃষক ছিলেন।

স্থানীয় সূত্রে জানা গেছে, শুক্রবার সকালে পদুয়ার ত্রিপুরা সুন্দরী এলাকার বিলাইঘোনা বিলে ধান কাটতে যায়। বিকাল ৫টার দিকে হঠাৎ আকাশ মেঘাচ্ছন্ন হয়ে পড়ে। এর পর কালবৈশাখীর বৃষ্টির সাথে শুরু হয় প্রচন্ড মেঘের গর্জন। এসময় ফারুকসহ অন্যরা ধান কাটা বন্ধ করে দৌঁড়ে পাশ্ববর্তী একটি আম গাছের নিচে আশ্রয় নেয়। পরে মেঘের তীব্র গর্জনের সাথে বজ্রপাত ঘটলে সে ঘটনা স্থলেই জ্ঞান হারিয়ে ফেলে এবং অন্যরা আহত হয়। সঙ্গে সঙ্গে স্থানীয়রস তাদেরকে প্রথমে রাঙ্গুনিয়া উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখানে তাদের অবস্থা আশংকাজনক দেখে চট্টগ্রাম মেডিকেল হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক ফারুককে মৃত্যু ঘোষনা করেন। অপর দিকে আহতদেরকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতাল ওয়ার্ডে ভর্তি করে নেয়। তবে, আহতদের মধ্যে শরিফ উদ্দিনের অবস্থা আশংকাজনক বলে কর্তব্যরত চিকিৎসক জানিয়েছেন।

রাঙ্গুনিয়া মডেল থানার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি বলেন, ‘বজ্রপাতে ওমর ফারুক রিফাত নামে এক কিশোরের মৃত্যুর ঘটনা ঘটেছে। মৃত ফারুকের মরদেহ বাড়িতে নিয়ে গেছেন স্বজনরা।’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here