কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সাংবাদিক গণজমায়েত অনুষ্ঠিত

0
11
সাংবাদিক গণজমায়েত

কুষ্টিয়া প্রতিনিধি: যারা বঙ্গবন্ধুর হাত ভেঙেছে তাদের হাত এই বাংলার মাটিতে থাকবে না বলে হুশিয়ারি দিয়েছেন সাংবাদিক নেতারা।

সোমবার বিকেলে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তা মোড় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য চত্বরে কুষ্টিয়ায় বঙ্গবন্ধুর নির্মাণাধীন ভাস্কর্য ভাংচুরের প্রতিবাদে সাংবাদিক গণজমায়েতে বক্তারা একথা বলেন।

‘বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানা মানে আমাদের সংবিধানের ওপর আঘাত হানা। আমাদের স্বাধীনতার ওপর, আমাদের মুক্তিযুদ্ধের চেতনার ওপর আঘাত হানা। তাই এটি সাধারণ কোনো অপরাধ নয়। এটি একটি সংবিধানবিরোধী এবং স্বাধীনতাবিরোধী অপরাধ। এর বিচার সাধারণভাবে নয়, প্রয়োজনে বিশেষ ট্রাইব্যুনালে গঠন করে তাদের বিচার করতে হবে।’

বক্তারা বলেন, আজকে যারা এই বঙ্গবন্ধুর হাত ভেঙেছে। তারা একাত্তরের সময় দেশের বিরুদ্ধে কাজ করেছেন। আজ বঙ্গবন্ধুর ভাস্কর্যর উপর আঘাত হেনেছে। আগামীতে বাঙালির উপর আঘাত হানবে।

মৌলবাদের যে আক্রমণ তা যদি প্রশাসনিক ভাবে ব্যবস্থা না নেওয়া হয় তাহলে তারা আবারও মাথা চাড়া দিয়ে উঠবে উল্লেখ করে বক্তারা আরও বলেন, এই কুষ্টিয়া বিশ্ব কবি রবীন্দ্রনাথ ও বাউল সম্রাট ফকির লালনের। সাংবাদিকতার পথিকৃৎ কাঙাল হরিনাথের এই কুষ্টিয়ায় মৌলবাদীরা যেন মাথা চাড়া দিয়ে উঠতে না পারে তার ব্যবস্থা করতে হবে। তাই জঙ্গীবাদ ও মৌলবাদীদের রুখতে হবে এখনই। শুধু সাংবাদিক নয়, সারাদেশে সকল মানুষকে এক হয়ে এসবের বিরুদ্ধে লড়াই করতে হবে। এই কুষ্টিয়ায় মৌলবাদের আস্তানা টিকে থাকতে পারে না বলেও হুশিয়ারী দেন তারা।

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র মহাসচিব শাবান মাহমুদের পরিচালনায় প্রধান অতিথির অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ, কুষ্টিয়া -১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান আতা, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে)’র কোষাধ্যক্ষ দীপ আজাদ, সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, শেখ মামুনুর রশীদ, সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি রাশেদুল ইসলাম বিপ্লব, ৎসাধারণ সম্পাদক জামিল হাসান খান প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here