কুষ্টিয়ায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

0
78
কুষ্টিয়ায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

কুষ্টিয়া প্রতিনিধিঃ আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে কুষ্টিয়ায় বাংলাদেশ শিল্পকলা একাডেমির ৪৭ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে।

শুক্রবার রাতে (১৯ ফেব্রুয়ারি) জেলা শিল্পকলা একাডেমি কুষ্টিয়ার অস্থায়ী কার্যালয়ে প্রতিষ্ঠা বার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করা হয়। এরপর আলোচনা সভা, কেক কাটা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক মোঃ আমিরুল ইসলাম। আরো উপস্থিত ছিলেন জেলা শিল্পকলা একাডেমির সহসভাপতি আশরাফ উদ্দিন নজু, যুগ্ম সম্পাদক শহীদুর রহমান রবি, যুগ্ম সম্পাদক শাহীন সরকার, জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সুজন রহমান, প্রশিক্ষক টিপু সুলতান, কোহিনূর খানম, সুশান্ত কুমার,শাহরিয়ার বাদল, জাহিদ হাসান সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সমবেত সংগীত ও নৃত্য পরিবেশন করে জেলা শিল্পকলা একাডেমী কুষ্টিয়ার শিল্পীরা।

উল্লেখ্য, শিল্প সংস্কৃতি ঋদ্ধ সৃজনশীল মানবিক বাংলাদেশ গড়ার রূপকল্প এবং জাতীয় সংস্কৃতি ও কৃষ্টির উন্নয়ন, সাংস্কৃতিক ঐতিহ্য সংরক্ষণ ও প্রসারের লক্ষ্যে ১৯৭৪ সালের ১৯ ফেব্রুয়ারি বাংলাদেশ শিল্পকলা একাডেমি প্রতিষ্ঠা করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। বাংলাদেশ শিল্পকলা একাডেমি ছয়টি বিভাগ নিয়ে গঠিত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here