কুষ্টিয়ায় বাশার ক্রিকেট কেয়ার একাডেমির ১৭ তম বার্ষিকী উদযাপন

0
3
কুষ্টিয়ায় বাশার ক্রিকেট কেয়ার একাডেমির ১৭ তম বার্ষিকী উদযাপন

কুষ্টিয়া আফিস: কুষ্টিয়ায় বাশার ক্রিকেট কেয়ার একাডেমির ১৭ তম বার্ষিকী উদযাপন করা হয়েছে।
এ উপলক্ষে রবিবার সকালে কুষ্টিয়া সরকারী কলেজ মাঠে কেক কাটা হয়। কেক কেটে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক এ্যাড. অনুপ কুমার নন্দী।

এসময় তিনি বলেন, সবাই পেশাদার খেলোয়াড় হবেন কিংবা শীর্ষ পর্যায়ে খেলবেন এমন কোন কথা নেই। কিন্তু, নিজের প্রিয় খেলার ইভেন্টের চর্চা চালিয়ে যেতে দোষ কোথায়। বয়স, পেশা, শ্রেণী, জাতি, ধর্ম কোন কিছুই যেখানে বাধা হতে পারবে না। নিজেকে ফিট রাখতে সব বয়সী মানুষের এমন প্রচেষ্টাকে আমরা উৎসাহিত করি।

এই কুষ্টিয়ার কৃতি সন্তান হাবিবুল বাশার সুমন। তিনি বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক এবং বর্তমান জাতীয় দলের নির্বাচক হিসেবে দায়িত্ব পালন করছেন। আমাদের ভাবতেও ভালো লাগে তিনি এই কুষ্টিয়ার কৃতি সন্তান।তাই এখান থেকে প্রশিক্ষণের মাধ্যমে খেলা শিখেও দেশের সুনাম বয়ে আনা সম্ভব।
বাশার ক্রিকেট কেয়ার একাডেমির উপদেষ্টা ও কুষ্টিয়া চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি এসএম কাদেরী শাকিলের সভাপতিত্বে এসময় কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি ও জেলা ও বিভাগীয় ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি মোঃ মকবুল হোসেন লাবলু, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারন সম্পাদক এ্যাড. মোসাদ্দেক আলী মনি, নির্বাহী সদস্য, মীর আয়ুব হোসেন, হাবিবুর রহমান বাপ্পী, নির্বাহী সদস্য ও ক্রিকেট কোচ এমদাদুল বাশার রিপন,কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থার নির্বাহী সদস্য আফরোজা আক্তার ডিউসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, কুষ্টিয়া ও পার্শ্ববর্তী এলাকার উঠতি ক্রিকেটারদের জন্য ২০০৩ সালে প্রতিষ্ঠিত হয়েছে বাশার ক্রিকেট কেয়ার একাডেমি। কুষ্টিয়া সরকারী কলেজ মাঠে সপ্তাহে ৬ দিন কোচিং করান কোচ এমদাদুল বাশার রিপন। তিনি শিশুদের পাশাপাশি অনূর্ধ্ব ১৪, ১৬ ও অনূর্ধ্ব ১৮ ক্রিকেটারদের আলাদা ব্যাচে প্রশিক্ষন দেয়া হয়। বাংলাদেশ ক্রিকেট বোর্ড-বিসিবি’র আয়োজনে একাডেমি কাপ ক্রিকেট টুর্নামেন্টে নিয়মিত অংশ নেয় বাশার ক্রিকেট কেয়ার একাডেমি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here