কুষ্টিয়ায় ৪-লেন উন্নীতকর প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

0
3
কুষ্টিয়ায় ৪-লেন উন্নীতকর প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন

কুষ্টিয়া প্রতিনিধি: আগামীতে এই কুষ্টিয়া জেলাকে একটা আধুনিক শহর গড়ে তোলা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া ৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সার্বিক সহযোগিতায় আমি অবহেলিত কুষ্টিয়াকে মডেল কুষ্টিয়া শহরে পরিণত করার চেষ্টা চালিয়ে যাচ্ছি।

তিনি বলেন, বিগত সরকারের সময়ে কুষ্টিয়া সব দিক থেকেই উন্নয়নে পিছিয়ে ছিল। বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশেই উন্নয়ন শুরু করেছেন। এ জেলাকে এগিয়ে নিতে হলে আরও উন্নয়নমূলক কর্মকাণ্ড দরকার। আজকের উদ্বোধনের পর থেকেই এখানে ফোর লেনের কাজ শুরু হবে।

বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া শহরের মজমপুর গেটে ঝিনাইদহ-কুষ্টিয়া-দাশুড়িয়া জাতীয় মহাসড়ক (এন-৭০৪) এর কুষ্টিয়া শহরাংশ ৪-লেন উন্নীতকরণসহ অবশিষ্টাংশ যথাযথ মানে উন্নীতকরণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন উদ্বোধনকালে তিনি একথা বলেন।

অবহেলিত কুষ্টিয়ার উন্নয়নে সকলের সহযোগিতা চেয়ে তিনি বলেন, কুষ্টিয়ার উন্নয়নে আরও অনেক কিছু করার পরিকল্পনা আছে। আশা রাখি সকলের সহযোগিতা পেলে কুষ্টিয়ার উন্নয়নের ধারা অব্যাহত রাখার চেষ্টা করবো এবং মানুষের সুখ ও শান্তির ব্যবস্থা করার চেষ্টা করবো।

তিনি বলেন, পদ্মা সেতুর ফলে আমাদের দক্ষিণ পশ্চিমাঞ্চলের মানুষের জন্য অনেক সুবিধা হবে। অথচ এই পদ্মা সেতু তৈরী করতে গিয়ে প্রধানমন্ত্রীর কাছে এটা একটা চ্যালেঞ্জিং বিষয় ছিলো। এটা নিয়ে অনেক কথা হয়েছিলো। বিএনপির চেয়ারপারসন বেগম খালোদা জিয়া বলেছিলেন জোড়াতালি দিয়ে পদ্মা সেতু হলে গাড়ী চলবো না, ট্রেন চলবো না, ভাইঙ্গি পড়বিনে, অথচ গ্রামের এক মানুষের এখন কথা ব্রীজ খাঁড়াই গেছে। আর এসব সম্শব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে।দেশের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা এবং টান থাকলে সবই সম্ভব।

শুধু পদ্মা সেতু নয়, কর্ণফুলী নদীর নিচ দিয়ে টানেল হচ্ছে। আগামী দুই বছর পর দেশের উন্নয়ন বদলে যাবে। আগামীতে উন্নত আত্মমর্যাদার এক বাংলাদেশ হবে এবং বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে উঠবে। আর এর সুফল পাবে এই বাংলাদেশের জনগণ।

কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের তত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মাসুদ করিমের সভাপতিত্বে এসময় কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিষ্টার সেলিম আলতাফ জর্জ, জেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব সদর উদ্দিন খান, সাধারন সম্পাদক আজগর আলী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো: আসলাম হোসেন, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা, মিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফীনসহ, সরকারী কর্মকর্তা, স্থানীয় আওয়ামীলীগের নেতৃবৃন্দ ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন অনুষ্ঠানে দোয়া মোনাজাত পরিচালনা করেন বাংলাদেশ তাঁতীলীগ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক হাজী হারুন অর রশীদ।

প্রসঙ্গত, এ বিষয়ে কুষ্টিয়া সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী তানিমুল হক জানান, মহাসড়ককে যানজট মুক্ত রাখতে কুষ্টিয়া: ঝিনাইদহ-কুষ্টিয়া-দাশুড়িয়া জাতীয় মহাসড়ক (এন-৭০৪) এর কুষ্টিয়া শহরাংশ ৪-লেন উন্নীতকরণসহ অবশিষ্টাংশ যথাযথ মানে উন্নীতকরণ করা হবে। এ কাজ বাস্তবায়নের জন্য প্রাক্কলন ব্যয় ধরা হয়েছে ৫৭৪ কোটি টাকা।

এ প্রকল্প বাস্তবায়ন সম্পন্ন হলে কুষ্টিয়া শহরের সৌন্দর্য্য যেমন বৃদ্ধি পাবে ঠিক তেমনি মজমপুর গেট মোড়ের মুনুমেন্টে জাতির জনকসহ ৬ জনের মুর‌্যাল, ডিজিটাল সিগনাল, সড়কের মাঝে ডিভাইডারে ফুলের বাগান, অত্যাধুনিক লাইটসহ নানা স্থাপনায় পুরো জেলার চিত্র পাল্টে যাবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here