কুষ্টিয়া রাজনীতিতে নতুন মুখ ব্যবসায়ী অজয় সুরেকা

0
11
কুষ্টিয়া রাজনীতিতে নতুন মুখ ব্যবসায়ী অজয় সুরেকা

কুষ্টিয়া প্রতিনিধি: কুষ্টিয়ার ব্যবসা-বাণিজ্য, সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক পরিমন্ডলে সুপরিচিত অজয় সুরেকা উঠে এলেন রাজনীতিতে। সদ্য ঘোষিত জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটিতে তিনি পেয়েছেন কোষাধক্ষ্যের পদ। নানামুখী ব্যবসায়ে জড়িত স্বাধীনতার স্বপক্ষ শক্তির অতি নিকটবর্তী কুষ্টিয়ার সুরেকা পরিবার রাজনৈতিভাবে সর্বদায় আওয়ামী আদর্শের সাথে থাকলেও সরাসরি এ পরিবার থেকে রাজনীতির মাঠে এলেন এবং নাম লেখালেন অজয় সুরেকা। এ পদে আসার আগে অজয় সুরেকা দীর্ঘদিন বিভিন্নভাবে ঘনিষ্ঠ জেলা আওয়ামী লীগের হয়ে কাজ করছিলেন। এর বাইরেও তিনি একজন রোটারিয়ান। রোটারী ক্লাবের বিভিন্ন পদে কাজ করেছেন। সমাজে সেবায় প্রচুর অবদান রেখেছেন।

অজয় সুরেকা জানান ব্যবসা-বাণিজ্যই তাদের প্রধান পেশা। ব্যবসায় ঐতিহ্যে তার পরিবারের পার হয়েছে প্রায় শত বছর। এবার তিনি রাজনীতিতে এসেছেন। কাজ করতে চান বর্তমান প্রধানমন্ত্রীর নির্দেশিত উন্নয়নের সাথে। শরীক হতে চান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গঠনের সংগ্রামে।তিনি বলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জননেতা মাহবুব উল আলম হানিফের হাত ধরেই তার রাজনীতিতে আসা। তাকে তিনি যে দায়িত্ব দিয়েছেন তা বাস্তবায়নে তিনি কাজ করে যাবেন। কুষ্টিয়ার উন্নয়নে তিনি যে কাজ শুরু করেছেন সেখানে তিনি একজন কর্মী হিসেবে তার কাজ যাবেন।

বর্তমানে ডিস্ট্রিবিউশন ব্যবসায় বিশেষ দক্ষতা অজর্নকারী অজয় সুরেকা প্রায় ডজনেরও বেশী দেশ-বিদেশী কম্পানির স্থানীয় ডিস্টিবিউটর। তিনি একাধিকবার খুলনা কর অনচলের সেরা করদাতা ও সেরা ভ্যাট প্রদানকারী হবার গৌরব অর্জন করেছেন। কোলকাতা বিশ্ববিদ্যালয় থেকে গ্রাজুয়েট অজয় নিজেকে ব্যবসায়ে জড়ান যখন তার পিতা মাক্তরাম সুরেকা ১৯৯২ সালের দিকে হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। অজয়ের গতিশীল নেতৃত্বে খুব অল্প দিনেই সুরেকা এন্টাপ্রাইজের সকল ব্যবসা সাফল্য লাভ করে। এছাড়া মুক্তিযুদ্ধকালীন সম‌য়েও সুর‌কে প‌রিবাররে ভূ‌মিকা ছিল গুরুত্বপূর্ন। অজয় সু‌রেকা‌দের বড়ি‌টি তখন ব‌্যবহার করা হত মু‌ক্তি‌যোদ্ধা‌দের আশ্রয়স্থল হি‌সে‌বে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here