কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্দ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

0
71
কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের উদ্দ্যোগে কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধিঃ কুষ্টিয়া রেড ক্রিসেন্ট সোসাইটি উদ্যোগে পারিবারিক যোগাযোগ পুনঃস্থাপন (আরএফএল) বিভাগের কার্যক্রম অবহিতকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকালে কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের ট্রেনিং রুমে কর্মশালায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন ইউনিটের ভাইস-চেয়ারম্যান চৌধুরি মুরশেদ আলম মধু, সেক্রেটারী বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ব্যবস্থাপনা পর্ষদ সদস্য মোঃ আসগর আলী, কার্যনির্বাহী সদস্য মো: আব্দুল লতিফ, মোছা: সাজেদা হোসেন ও সেলিম আহমেদ সেলিম, জাতীয় সদর দপ্তরের আরএফএল বিভাগের উপ-পরিচালক এ কে এম মহসিন, জেলা ত্রাণ ও পুর্নবাসন কর্মকর্তা মহম্মদ আব্দুর রহমান, জেলা তথ্য অফিসের প্রতিনিধি, শিক্ষকবৃন্দ এবং ইউনিট আরএফএল টিমের যুব সদস্যবৃন্দ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কুষ্টিয়া ইউনিটের ’ইউনিট অফিসার’ সাঈদ মো: শামীম রহমান (শাহীন)।

প্রধান অতিথি কুষ্টিয়া রেড ক্রিসেন্ট ইউনিটের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগ তাদের কর্মের মাধ্যমে আন্তর্জাতিকভাবে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি তথা দেশের জন্য সুনাম বয়ে এনেছে। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির বড় শক্তি হলো আমাদের ভলেন্টিয়ার। বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির টাকা-পয়সা অর্থ-বিত্ত খুব বেশি নাই; আমাদের আছে মানব সেবার সুনাম আর নিবেদিত ভলেন্টিয়ার। ভলেন্টিয়াররা সর্বদা মানবতার জন্য কাজ করে।

জাতীয় সদর দপ্তরের আরএফএল বিভাগের উপ-পরিচালক এ কে এম মহসিন বিভিন্ন বিষয় তুলে ধরেন।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি, কুষ্টিয়া ইউনিটের ’ইউনিট অফিসার’ সাঈদ মো: শামীম রহমান (শাহীন) জানান, কর্মশালার লক্ষ্য হলো পারিবারিক যোগাযোগ পুন:স্থাপন (আরএফএল) বিভাগের কার্যক্রম মাঠ পর্যায়ে আরোও গতিশীল করা, প্রচার ও প্রসার ঘটানো এবং স্টেকহোল্ডারদের মাঝে সচেতনতা ও সংবেদনশীলতা তৈরী করা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here