কেশবপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদত্ত ঘর হস্তান্তর

কেশবপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদত্ত ঘর হস্তান্তর

আবু হুরাইরা রাসেল প্রতিনিধি: কেশবপুরে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদত্ত ঘর বৃহস্পতিবার হস্তান্তর করেছে উপজেলা প্রশাসন। যা আগামী ২৩ জানুয়ারী সকাল সাড়ে ১০ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে উদ্বোধন ঘোষণা করবেন।

জানাগেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের সরাসরি তত্ত্ববধানে, ভুমি মন্ত্রনালয়ের সহযোগিতায়, আশ্রয়ন-২ প্রকল্প এবং দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়ের অর্থায়নে ভূমিহীন ও গৃহহীনদের মাথা গোঁজার ঠাই হিসেবে সরকারি খাস জমিতে ১০৫টি পরিবারের জন্য ১০৫টি ঘর বরাদ্দ দেওয়া হয় যা পর্যায়ক্রমে নির্মাণ করা হবে। প্রতিটি ঘরের জন্য বরাদ্দ ১ লাখ ৭১ হাজার টাকা। ইতিমধ্যে উপজেলার মজিদপুর ইউনিয়নের আটন্ডায় ৮টি ঘর ও বিদ্যানন্দকাটি ইউনিয়নের তেঘরীতে ৪টি ঘর নির্মাণ সম্পন্ন হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিযিবুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসাবে উক্ত ১০ টি ঘর ভূমিহীন ও গৃহহীনদের মাঝে বুঝে দেন উপজেলা চেয়ারম্যান যুদ্ধাহাত বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব কাজী রফিকুল ইসলাম। বক্তব্য রাখেন বিদ্যানন্দকাটি ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন ও মজিদপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর পলাশ।
অপরদেকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমিহীন ও গৃহহীনদের মাঝে প্রদত্ত ঘর প্রদান উপলক্ষে স্থানীয় সাংবাদিকদের সাথে উপজেলা প্রশাসনের এক প্রেস বিফিং বৃহস্পতিবার উপজেলা পরিষদের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে। প্রেস ব্রিফিং করেন উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেন।

উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার রিযিবুল ইসলাম ও প্রোগ্রাম অফিসার আব্দুস সামাদ। বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, সাধারণ সম্পাদক কে এম মিজানুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু হুরাইয়ারা রাসেল, জি এম মিজানুর রহমান মিল্টন, নাছির উদ্দীন, তুহিন হোসেন, তহমিনা খাতুন, নার্গিস পারভীন প্রমুখ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে