খাগড়াছড়িতে পবিত্র মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সীরাতুন্নবী (সঃ) সেমিনার অনুষ্ঠিত হয়

খাগড়াছড়িতে পবিত্র মিলাদুন্নবী (সাঃ) উপলক্ষে সীরাতুন্নবী (সঃ) সেমিনার অনুষ্ঠিত হয়

এএইচ হৃদয়, খাগড়াছড়ি প্রতিনিধি: বিশ্বনবী হজরত মুহাম্মদ (সা.)-এর জন্ম ও ওফাত দিবস পবিত্র মিলাদুন্নবী (সঃ) উপলক্ষে খাগড়াছড়ি ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এর আয়োজন খাগড়াছড়ি অফিসার্স ক্লাবে আজ বৃহস্পতিবার বিকাল ৩ ঘটিকায় সিরাতুন্নবী (সঃ) সেমিনার অনুষ্ঠিত হয়েছে । উক্ত অনুষ্ঠানে আলোচনা করতে গিয়ে জেলার সাধারন সম্পাদক মুফতী রবিউল ইসলাম শামীম বলেন, এক হাজার ৪৫০ বছর আগের এই দিনে আরবের মরু প্রান্তরে মা আমিনার কোল আলো করে জন্ম নিয়েছিলেন এবং বিশ্ব আলোকিত করেন মহামানব সর্বশ্রেষ্ঠ ও সর্বশেষ নবী হজরত মুহাম্মদ (সা.)।

৬৩ বছর বয়সে ১২ রবিউল আউয়ালেই তিনি ইন্তেকাল করেন। হজরত মুহাম্মদ (সা.) পৃথিবীতে এসেছিলেন তাওহিদের মহান বাণী নিয়ে। প্রচার করেছেন শান্তির ধর্ম ইসলাম। তাঁর আবির্ভাব এবং ইসলামের শান্তির বাণীর প্রচার সারা বিশ্বে আলোড়ন সৃষ্টি করে। আরব সমাজ যখন পৌত্তলিকতার অন্ধকারে ডুবে ছিল, তখন মহানবী হজরত মুহাম্মদ (সা.)কে সারা বিশ্বজগতের জন্য রহমতস্বরূপ পাঠিয়েছিলেন সর্বশক্তিমান মহান আল্লাহ। ৪০ বছর বয়সে নবুয়ত লাভ করেন মহানবী (সা.)। বিশ্ববাসীকে তিনি মুক্তি ও শান্তির পথে আসার আহ্বান জানান। সব ধরনের কুসংস্কার, গোঁড়ামি, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভেঙে মানবসত্তার চিরমুক্তির বার্তা বহন করে এনেছিলেন তিনি। মহানবী হজরত মুহাম্মদ (সা.) দীর্ঘ ২৩ বছর এই বার্তা প্রচার করেন।

উক্ত সেমিনারে, খাগড়াছড়ি ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এর সভাপতি মাওলানা ক্বারী উসমান গণী সাহেবের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আল জামীয়া ইসলামিয়া পটিয়ার সহকারী পরিচালক আল্লামা ওবায়দুল্লাহ হামজা সাহেব, এতে আরো বক্তব্য রাখেন , মাওলানা উবাইদুর রহমান হুজাইফী,ও খাগড়াছড়ি ক্বওমী মাদ্রাসা ও ওলামা ঐক্য পরিষদ এর প্রধান উপদেষ্টা মাও হাবীবুল্লাহ জাহাঙ্গীর সাহেব, উক্ত সভায় জেলা উপজেলার সকল দ্বায়িত্ববান সহ জেলার ধর্ম প্রান মুসলিম তৌহিদি জনতা উপস্থিত ছিলেন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে