গাংনীবাসির উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করলেন এমপি সাহিদুজ্জামান খোকন

0
11
গাংনীবাসির উন্নয়নে সাংবাদিকদের সহযোগিতা কামনা করলেন এমপি সাহিদুজ্জামান খোকন

মেহেরপুর প্রতিনিধি: গাংনীবাসির উন্নয়নের জন্য সাংবাদিকদের সহযোগিতা কামনা করেছেন মেহেরপুর-২ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন । মেহেরপুরের গাংনী উপজেলা প্রেসক্লাবের সাংবাদিকদের সাথে আজ শনিবার ২রা জানুয়ারী নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে এ সহযোগিতা কামনা করেন তিনি। সাহিদুজ্জামান খোকন বলেন, বাংলাদেশের দক্ষিণ পশ্চিমাঞ্চলের সীমান্ত জেলা মেহেরপুর।
কৃষির উপর নির্ভর করেই জেলার অর্থনীতির ভীত তৈরী হয়েছে। তাই, কৃষিকে আধুনিকায়ন ও কৃষকের সন্তানদেরকে মানবসন্তান হিসেবে গড়ে তুলতে হবে। কৃষিকাজের উন্নয়নে কৃষকদের আধুনিক কৃষি প্রযুক্তির সস্ম্যক জ্ঞান নিতে হবে। শুধু ধান পাট নয়,অর্থকারী ফসল মালটা, কমলা, ড্রাগন বা নতুন নতুন ফসলের চাষ করতে হবে। এগিয়ে নিতে হবে কৃষি সেক্টরকে। তিনি বলেন, কৃষির উন্নয়নে গাংনীতে ইতোমধ্যে ১৪ টি হারভেস্টার মেশিন দেয়া হয়েছে।

সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন বলেছেন, সংসদে আমি একাধিকবার বিশ্ববিদ্যালয়ের দাবী জানিয়েছি। গাংনীর চিৎলা ভিত্তি পাট বীজ খামারে কৃষি বিশ্ববিদ্যালয় বা কৃষি গবেষণা কেন্দ্র হিসেবে গড়ে তোলার দাবী জানিয়ে আসছি। প্রধান মন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষে মেহেরপুর জেলাবাসীর জন্য মুজিবনগর বিশ্ববিদ্যালয় এর অনুমোদন দিয়েছেন। মুজিবনগর বিশ্ববিদ্যালয় উপহার দেওয়ায় প্রধানমন্ত্রী ও জনপ্রশাসন প্রতিমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন তিনি। গাংনীর উন্নয়নের কথা তুলে ধরে তিনি বলেন ইতোমধ্যে গাংনী উপজেলার দুটি নদী খনন করা হয়েছে। এছাড়া অন্যান্য নদী-নালা,খাল-বীল খনন ও পানি উন্নয়ন বোর্ডের অফিসের জন্য বার বার দাবী জানিয়েছি। মেহেরপুর জেলায় পানি উন্নয়ন বোর্ডের একটি অফিস বরাদ্দ দিয়েছে সরকার। আগামী মাসে মেহেরপুরের বামনপাড়া মোড়ে বিভাগীয় অফিস উদ্বোধন করা হবে। এতে সারাবছর জেলায় নদী নালার খনন কাজ করা হবে।

তিনি বলেন অল্পদিনের মধ্যে দুটি বাইপাস সড়কের দাবী চেংগাড়া ধর্মচাকী হয়ে হিজলবাড়িয়া সাহারবাটি হয়ে গাড়াডোব পর্যন্ত এবং খলিশাকুন্ডী, রাজাপুর, কামারখালী সিন্দুরকোটা হয়ে তেরাইল পর্যন্ত ১৪ কিলোমিটার প্রশস্ত বাইপাস সড়ক নির্মান হবে। গাংনী- হাটবোয়ালী সড়ক, মালশাদহ থেকে বারাদী, মালশাদহ থেকে তেঁতুলবাড়িয়া রাস্তাসহ উপজেলার চারটি রাস্তা এলজিডি থেকে সড়ক ও জনপথ বিভাগে স্থানান্তরিত করার জন্য পরিকল্পনা মন্ত্রণালয়ে আবেদন জমা দেয়া হয়েছে। উপজেলার ৫০ টি প্রাথমিক বিদ্যলয়ের ভবনের কাজ, ৩৬ টি মাধ্যমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজ ও ৬ টি মাদ্রাসার ৪ তলা ভবনের কাজ চলছে।
গ্রামাঞ্চলের হাট বাজারগুলোর উন্নয়ন, ২৭ টি প্রাথমিক বিদ্যালয়ের বাউন্ডারি নির্মাণ কাজ শুরু হয়েছে। এগুলো শেষ হলে আমাদের ছেলে মেয়েরা শিক্ষা ক্ষেত্রে ভালো পরিবেশ পাবে। শিক্ষা ছাড়া জাতির উন্নয়ন এবং মান সম্মত শিক্ষিত মানুষ পাবে সম্ভব না।

তিনি বলেছেন এলাকায় প্রচুর রাস্তাঘাট নির্মাণ হচ্ছে। শুধু রাস্তা চাইলেই হবেনা, তৈরী হওয়া রাস্তাগুলো সংরক্ষণের জন্য নিজেদের উদ্যোগ নিতে হবে। এজন্য বাড়াতে হবে সচেতনতা।
উপজেলা প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম অল্ডামের সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় বিশেষ অতিথির বক্তব্যে রাখেন গাংনী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হুদা বিশ্বাস, আওয়ামী লীগের বিশিষ্ট নেতা মনিরুজ্জামান আতু। সিনিয়র সাংবাদিক জুলফিকার আলী কাননের সঞ্চালনায় অন্যন্যদের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এমএন পাভেল, সিনিয়র সাংবাদিক হারুন অর রশিদ রবি, আবুল কাশেম অনুরাগী প্রেসক্লাবের কোষাধ্যক্ষ মাসুদ রানা প্রমুখ। এর আগে প্রধান অতিথি মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন এমপি কে প্রেসক্লাবের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। এছাড়া শিক্ষা ক্ষেত্রে অবদান রাখায় শেরে বাংলা একে ফজলুল হক গোল্ড মেডেল অর্জন করায় প্রেসক্লাবের সদস্য আবুল কাশেম অনুরাগীকে প্রেসক্লাবের পক্ষে ফুলের তোড়া তুলে দেন এমপি সাহিদুজ্জামান খোকন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here