গাইবান্ধায় বিজয় দিবসের অনুষ্ঠানে বিদ্যালয়ে উপস্থিত হলেন না দুই শিক্ষক!

0
65
গাইবান্ধায় বিজয় দিবসের অনুষ্ঠানে বিদ্যালয়ে উপস্থিত হলেন না দুই শিক্ষক!

আতোয়ার রহমান রানা, গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধা সদর উপজেলার লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের দুই শিক্ষক বিজয় দিবসের অনুষ্ঠানে উপস্থিত হয়নি। যার কারনে ক্ষুব্ধ বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা। এদিকে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক হঠাৎ করে অনুপস্থিত থাকার কারনে কোন প্রকার কর্মসৃচি পালন হয়নি ওই প্রতিষ্ঠানে।

জানাগেছে গেল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে সরকারী নির্ধারিত কর্মসূচি থাকলেও গাইবান্ধা সদরের লেংগা বাজার বিএস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম সরকার ও সহকারী প্রধান শিক্ষক সাহিদুল ইসলাম হঠাৎ করে সেদিন বিদ্যালয়ে আসেননি। এদিকে প্রধান শিক্ষক সহ অপর আর এক শিক্ষক অনুপস্থিত থাকার কারনে বিজয় দিবসের কোন কর্মসূচি পালন করা হয়নি ওই বিদ্যালয়ে। তবে বিদ্যালয়ের অন্যান্য শিক্ষকরা বিদ্যালয়ে এসে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষককে না পেয়ে ফিরে যায় তারা। পরে বিদ্যালয়ের পিয়ন এর মাধ্যমে শুধু জাতীয় পতাকা উত্তোলন করেন। মহান বিজয় দিবসে একটি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক উপস্থিত না থাকায় চরম ক্ষোভ প্রকাশ করেছেন শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

এ ব্যাপারে নাম প্রকাশ না করা শর্তে এক সহকারী শিক্ষক বলেন, পূর্ব নির্ধারিত প্রোগ্রামের জন্যে আমরা বিদ্যালয়ে উপস্থিত হই, তবে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক না আসায় তা পালন করা হয়নি। পরে আমরা ফিরে যাই। বিদ্যালয়ের সভাপতি বলেন, প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক অনুপস্থিত থাকার কারনে কর্মসূচি পালন করা হয়নি, তবে পিয়ন এসে পতাকা উত্তোলন করেন। এব্যাপারে প্রধান শিক্ষক মোঃ রফিকুল ইসলাম সরকার বলেন,সকালে কুয়াশা আর শীতের কারনে যেতে পারিনি। সহকারী প্রধান শিক্ষক মোঃ সাহিদুল ইসলাম বলেন, প্রধান শিক্ষকের কাছ থেকে মৌখিক ছুটি নিয়েছি। উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এস, সাঈদ হাসান বলেন, খোজ নিয়ে ওই শিক্ষকদের ব্যাপারে বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here