গুরুদাসপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিতরণ

0
3
গুরুদাসপুরে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজির চাল বিতরণ

রাশিদুল ইসলাম,নাটোর প্রতিনিধিঃ “শেখ হাসিনার বাংলাদেশ ক্ষুধা হবে নিরুদ্দেশ”প্রতিপাদ্দ্যে হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় নাটোরের গুরুদাসপুর উপজেলার নাজিরপুর ইউনিয়নের ৬১৫ জন হতদরিদ্র নারী-পুরুষের মাঝে ৩০ কেজি করে ১০টাকা কেজি দরের চাল বিতরণ সুষ্ঠুভাবে চলছে।

গত বছরের এপ্রিলে করোনাকালীন সময়ে ইউএনও মো. তমাল হোসেনের নির্দেশে উপজেলার নাজিরপুর বাজারে খাদ্য অধিদপ্তর কর্তৃক পরিচালিত ওই চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেন স্থানীয় ইউপি চেয়ারম্যান শওকত রানা লাবু।

সোমবার (১৯ এপ্রিল) সকালে সরেজমিনে দেখা যায়,করোনাভাইরাসের সংক্রমণ এড়াতে নিরাপদ দূরুত্ব বজায় রেখে লাইনে দাঁড়িয়ে ওই চাল নিচ্ছেন উপকারভোগিরা। খাদ্য বিভাগের বাস্তবায়নে ফেয়ার প্রাইজের ডিলার শরিফুল ইসলাম এই চাল বিতরণ করছেন। প্রতিমাসে ১০টাকা কেজি দরের ১৮ হাজার ৪৫০ কেজি চাল ৩০ কেজি করে ৬১৫ হতদরিদ্রদের মাঝে বিতরণ করছেন তিনি।

এ বিষয়ে ডিলার মোঃ শরিফুল ইসলাম বলেন, ওয়ার্ডভিত্তিক চাল বিতরণের ফলে সুবিধা পাচ্ছেন কার্ডধারী হতদরিদ্ররা। উপকার হচ্ছে গরীব মানুষদের। ২০০৮ সাল থেকে সুনামের সাথে এই চাল বিতরণ কার্যক্রম পরিচালনা করে আসছি। বছরের সাতমাস একই পদ্ধতিতে চাল বিতরণ অব্যাহত রেখেছেন বলে জানান তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here