গুরুদাসপুরে দলিলকৃত জমি ফিরে পেতে সংবাদ সম্মেলন

0
51

রাশিদুল ইসলাম, নাটোর প্রতিনিধিঃ নাটোরের গুরুদাসপুরে নিজের দলিলকৃত জমি দখলদারদের হাত থেকে ফিরে পেতে সংবাদ সম্মেলন করেছে ভুক্তভোগি মোঃ রুবেল মোল্লা।

তার ছোট চাচা মোঃ রহিম মোল্লা ও তার দুই ছেলে ছাবলু মোল্লা এবং আলমগীর মোল্লার বিরুদ্ধে জমি জবর দখল করার অভিযোগ উঠেছে।

ভুক্তভোগি রুবেল মোল্লা গুরুদাসপুর উপজেলার পৌর সদরের গারিষাপাড়া মহল্লার মোঃ ফরিদ মোল্লার ছোট ছেলে।

সংবাদ সম্মেলনে রুবেল মোল্লা অভিযোগ করে বলেন, পৌর সদরের গারিষাপাড়া মহল্লার মৃত হারু মোল্লার বড় ছেলে মোঃ ফরিদ মোল্লা তার বাবা ও ছোট ছেলে মোঃ রহিম মোল্লা তার চাচা। তারা পরষ্পর আপন দুই ভাই। উপজেলার মশিন্দা ইউনিয়নের শাহপুর মৌজার ৩০৫ নম্বর দাগসহ কয়েকটি দাগে অবস্থিত ৫ বিঘা জমি তার বাবা ফরিদ মোল্লার নামে দলিলকৃত থাকলেও জোড় পূর্বক তার চাচা রহিম মোল্লা ও তার দুই ছেলে মিলে জবর দখল করে রেখেছে। এছাড়ার পৌর সদরের গারিষাপাড়া মৌজার ৪০৮১ দাগে অবস্থিত ১০ শতাংশ জায়গা তার নামে ও তার ভাই রুহুল মোল্লা নামে রেজিস্ট্রিকৃত থাকলেও জোড়পুর্বক তাদের স্থাপনা ভেঙ্গে দিয়ে দখল করেছে এবং একই মৌজার রাস্তার বিপরিতে অবস্থিত ৪০.৭৫ শতাংশ জায়গা তার বাবা ফরিদ মোল্লা ও রহিম মোল্লার নামে দলিলকৃত রয়েছে। কিন্তু তার বাবার অংশের জায়গা জোড়পুর্বক দখলে রেখেছেন রহিম মোল্লা।

এ বিষয়ে অভিযুক্ত রহিম মোল্লা ও তার দুই ছেলে মুঠোফনে জানান, তাদের ভাটার মধ্যে অবস্থিত ফরিদ মোল্লার যে জায়গা রয়েছে তা এখনও পতিত পরে আছে। তাছাড়াও পৌর সদরের যে ১০ শতাংশ জায়গা স্থাপনা উচ্ছেদ করে দখল করার অভিযোগ তুলেছে সেই জায়গা নিয়ে একাধিকবার পৌরসভায় শালিস হয়েছে এবং রাস্তার বিপরিতে যে ৪০.৭৫ শতাংশ জায়গা রয়েছে তা ফরিদ মোল্লার অংশের জায়গা পতিত রয়েছে এবং তাদের জায়গায় কিছু মালামাল রেখেছে। কোন ভাবেই তাদের জমি জবর দখল করা হয় নাই।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ আবু রাসেল বলেন, এ সংক্রান্ত কোন অভিযোগ এখন পাইনি। তবে ব্যক্তি মালিকানাধীন জায়গার ব্যাপারে সিদ্ধান্ত দিবে আদালত।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here