ঘাটাইলে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

0
34
ঘাটাইলে সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা সংবাদ প্রকাশের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত

টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের ঘাটাইলে সাংবাদিকের বিরুদ্ধে চাঁদাদাবির অভিযোগে মিথ্যা, ভিত্তিহীন এবং উদ্দেশ্যমুলক সংবাদ প্রকাশ ও হয়রানির প্রতিবাদে মানববন্ধন করেছেন এলাকাবাসি। বৃহস্পতিবার(২৪ শে ডিসেম্বর) দুপুর ১ টায় উপজেলার সাগরদিঘী বাজার চৌরাস্তা মোড়ে এ মানবন্ধন করা হয়। আর এতে এলাকার শত শত মানুষ অংশ নেয়। জানা যায়, ঘাটাইলের জোড়দিঘী কারিগরি ও বিএম কলেজের অধ্যক্ষ এবং সভাপতির দুর্নীতির বিষয় নিয়ে ‘দৈনিক আজকালের খবর’ পত্রিকার প্রতিনিধি শফিকুল ইসলাম মুঠোফোনে কথা বলেন। আর এতে ওই কলেজের অধ্যক্ষ, সভাপতি ও স্বাধীনতা বিরোধী সাংবাদিক নামধারীদের প্ররোচনায় আজকালের খবর পত্রিকার ওই প্রতিনিধির বিরুদ্ধে টাঙ্গাইলের স্থানীয় একটি দৈনিক পত্রিকায় মিথ্যা সংবাদ প্রকাশ করেন। আর এতে এলাকাবাসিসহ স্থানীয় সাংবাদিকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন। আর এ ব্যাপারে সাংবাদিকরা অবগত হওয়ার পর বিষয়টির সত্যতা যাচাইয়ে তৎপর হয়ে

ঠেন। যার বরাত দিয়ে ওই পত্রিকায় সংবাদ ছাপা হয় সত্যতা যাচাইয়ের জন্য কলেজের অধ্যক্ষের সাথে ঘাটাইল প্রেসক্লাবের তরফ থেকে ফোনে কথা বললে তিনি বিষয়টি এড়িয়ে যান। এতে সংবাদটি সম্পুর্ন মিথ্যা হিসেবে বিবেচিত হয়। যার ফলে প্রেসক্লাবের সভাপতি খান ফজলুর রহমান, সহ-সভাপতি উত্তম কুমার আর্য্য ও সাধারন সম্পাদক রবিউল আলম বাদল ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন। সেই সাথে কলেজের দুর্নীতিবাজ অধ্যক্ষ নুরে আলম, সভাপতি ইঞ্জিনিয়ার খালেকসহ মিথ্যা সংবাদ প্রকাশের প্ররোচনা দানকারি জামাত শিবির ঘরানার ওই কুচক্রি সাংবাদিকদেরকে ধিক্কার জানান।

আর এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য প্রদান করেন সাগরদিঘী ইউনিয়ন কৃষকলীগের সাধারণ সম্পাদক আজহার উদ্দিন, লক্ষ্মিন্দর ইউনিয়নের ৫নং ওয়ার্ড মেম্বার হাবিবুর রহমান খান, সাগরদিঘী ইউনিয়ন আওয়ামী লীগ নেতা সাইফুল ইসলাম, ইউনিয়ন ছাত্রলীগের সিনয়র সহসভাপতি নুরমোহাম্মদ হাসান রনি, যুগ্ম সাধারন সম্পাদক কায়সার চৌধুরী প্রমুখ। এছাড়াও ঘাটাইল উপজেলা প্রেসক্লাবের সভাপতি, সহসভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকল সদস্য বৃন্দ এবং এলাকার সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন। উপস্থিত সকলে সম্মিলিত ভাবে বিক্ষোভ প্রদর্শন করে ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here