চট্টগ্রামের রাঙ্গুনিয়ায় শান্তিপূর্ণভাবে চলছে পৌরসভার ভোট গ্রহণ

0
18

এম. মতিন, চট্টগ্রাম: পঞ্চম ধাপে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে চলছে রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে ভোট গ্রহণ। আজ রোববার (২৮ ফেব্রুয়ারী) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে। ভোট সুষ্ঠু ও নিরপেক্ষ করতে প্রতিটি কেন্দ্রে মোতায়েন রয়েছে আনসার, পুলিশ, বিজিবিসহ র‍্যাব সদস্যরা। এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত থাকাসহ ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিম মাঠে রয়েছে।

এই প্রথম রাঙ্গুনিয়া পৌরসভায় ভোট গ্রহন হবে ইলেকট্রনিক ভোটিং মেশিন ইভিএমের মাধ্যমে। সকালে রাঙ্গুনিয়া পৌরসভার বেশ কয়েকটি কেন্দ্র ঘুরে ভোটারদের উপস্থিতি লক্ষ্য করা গেছে। তবে ভোটকেন্দ্রগুলোতে পুরুষ ভোটারের তুলনায় নারী ভোটারের সংখ্যা বেশি ছিলো। রয়েছে কড়া নিরাপত্তাও। রাঙ্গুনিয়া পৌরসভা নির্বাচনে এবার মেয়র পদে ২জন প্রার্থী নির্বাচনে অংশ নিয়েছেন। এরা হলেন, আ.লীগের মনোনীত প্রার্থী আলহাজ্ব শাহজাহান সিকদার (নৗকা) ও বিএনপি মনোনীত প্রার্থী মোঃ হেলাল উদ্দিন শাহ (ধানের শীষ)। এ পৌরসভায় ৮জন সংরক্ষিত কাউন্সিলর ও ৩৫ জন সাধারন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দীতা করছেন।

পৌরসভা ৯টি ওয়ার্ডে ১১ টি কেন্দ্রের ৭০ টি বুথে ২৫ হাজার ৭৯১ জন ভোটার তাদের মুল্যবান ভোট প্রয়োগ চলছে। উপজেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মাসুদুর রহমান জানান, নির্বাচনে যেকোন অপ্রিতিকর পরিস্থিতি মোকাবেলার প্রস্তুত রয়েছে আইন শৃঙ্খলাবাহিনীর একাধিক দলসহ ভ্রাম্যমাণ আদালত। রাঙ্গুনিয়া থানার ভারপ্রাপ্ত ইনচার্জ মাহবুব মিল্কি বলেন, শান্তিপূর্ণভাবে রাঙ্গুনিয়া পৌরসভার ভোট গ্রহণ চলছে। যে কোন ধরনের সহিংসতা এড়াতে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কঠোর অবস্থানে রয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here