সরকারি চাকরিজীবীদের এসিআর পাঠানোর সময় বাড়লো

0
98
চাকরিজীবীদের

২০২১ সালের সরকারি কর্মকর্তা-কর্মচারীদের বার্ষিক গোপনীয় অনুবেদন (এসিআর) পাঠানোর সময় বাড়িয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। আগামী ৩১ মের মধ্যে এসিআর ডোসিয়ার সংরক্ষণকারী কর্তৃপক্ষের দফতরে পাঠানো যাবে।চাকরিজীবীদের

বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) সময় বাড়িয়ে সব মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব বা সচিবসহ সংশ্লিষ্টদের কাছে চিঠি পাঠিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

চিঠিতে বলা হয়, করোনা মহামারি দীর্ঘায়িত হওয়ায় বিরাজমান বিশেষ পরিস্থিতিতে সংশ্লিষ্ট কর্মচারীদের এসিআর দাখিল, অনুস্বাক্ষর ও প্রতিস্বাক্ষরকরণের প্রক্রিয়া সম্পন্ন করে ডোসিয়ার সংরক্ষণকারী কর্তৃপক্ষের দফতরে বার্ষিক ও আংশিক সব গোপনীয় অনুবেদন পৌঁছানোর সময়সীমা আগামী ৩১ মে পর্যন্ত বাড়ানো হলো।

বিষয়টি কেবল ২০২১ সালের এসিআরের ক্ষেত্রে প্রযোজ্য। কোভিড-১৯ মহামারির কারণে সরকারি কর্মকর্তা-কর্মচারীদের গত বছরের (২০২১) গোপনীয় অনুবেদন দাখিলের ক্ষেত্রে স্বাস্থ্য প্রতিবেদন লাগবে না।

উল্লেখ্য, নিয়ম অনুযায়ী, প্রতি বছর ৩১ জানুয়ারির মধ্যে এসিআর ফরম পূরণ করে অনুবেদনকারী কর্মকর্তার কাছে দাখিল করতে হয়। ২৮ ফেব্রুয়ারির মধ্যে অনুস্বাক্ষর করে প্রতিস্বাক্ষরকারী কর্মকর্তার কাছে পাঠাতে হয়। ৩১ মার্চের মধ্যে ডোসিয়ার হেফাজতকারী কর্তৃপক্ষের কাছে পৌঁছাতে হয়।