ছেলের ইমামতিতে আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাযা অনুষ্ঠিত

0
40
ছেলের ইমামতিতে আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাযা অনুষ্ঠিত

জিহাদুল ইসলাম সুমন: দেশের অন্যতম শীর্ষ আলেম, হেফাজতে ইসলাম বাংলাদেশ ও জমিয়তে উলামায়ে ইসলাম এর মহাসচিব, বেফাকুল মাদারিসিল আরাবিয়ার সিনিয়র সহ-সভাপতি আল্লামা নূর হোসাইন কাসেমীর জানাযা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (১৪ ডিসেম্বর) জাতীয় মসজিদ বাইতুল মুকাররমে জানাযা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশ নিতে লাখো মানুষের ঢল নেমেছে। ভোরেই লোকে লোকারণ্য হয়ে গেছে বায়তুল মোকাররম এলাকা। জাতীয় মসজিদ বাইতুল মুকাররমে ফজরের নামাজে অংশ নিয়েছেন বিপুল সংখ্যক মুসল্লি। তারা দেশের বিভিন্ন প্রান্ত থেকে এসেছেন। সময় যত গড়াচ্ছে, মানুষের উপস্থিতি তত বাড়তে থাকে। পরে সকাল ৯টার পর আল্লামা কাসেমীর মাওলানা জাবের কাসেমীর ইমামতিতে জাযাজা অনুষ্ঠিত হয়।

জানাজায় অংশগ্রহণ করেন, দারুল উলুম দেওবন্দের শুরা সদস্য মাওলানা শফিকুল ইসলাম,আল্লামা মুহিবুল্লাহ বাবুনগরী, আমীরে হেফাজত আল্লামা জুনায়েদ বাবুনগরী,বেফাক সভাপতি আল্লামা মাহমুদুল হাসান, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী মুফতি মুহাম্মদ ওয়াক্কাস, জমিয়ত সভাপতি শায়খ জিয়া উদ্দিন সিলেট, মাওলানা উবায়দুল্লাহ ফারুক, মাওলানা আব্দুল হামিদ পীর সাহেব মধুপুর, মাওলানা নাজমুল হাসান বারিধারা, মাওলানা মাহফুজুল হক রাহমানিয়া, মাওলানা মামুনুল হক, মাওলানা জুনায়েদ আল হাবীব, মাওলানা গোলাম মহিউদ্দিন ইকরাম, মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা খালিদ সাইফুল্লাহ্ আইয়ুবী, মাওলানা হাসান জামি ও আল্লামা কাসেমীর ছোটভাই মাওলানা আব্দুল কুদ্দুস প্রমুখ।

উল্লেখ্য, আল্লামা নূর হোসাইন কাসেমী গত ১ ডিসেম্বর ঠাণ্ডাজনিত কারণে হঠাৎ গুরুতর অসুস্থ হয়ে পড়েলে তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতাল ভর্তি করানো হয়। সন্দেহ থেকে পরীক্ষা করানো হয় করোনা। তবে কয়েক দফা পরীক্ষা করে তার করোনা নেগেটিভ আসে।

এদিকে চিকিৎসাধীন অবস্থায় গত বৃহস্পতিবার দুপুরে অক্সিজেনের মাত্রা ও রক্তচাপ কমে যাওয়ায় তাকে প্রথমে হাই ডিপেন্ডসি ইউনিটে (এইচডিইউ) নেয়া হয়। পরে অবস্থার আরো অবনতি হলে রাত ৮টায় ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) স্থানান্তর করা হয়।

পরে (১১ ডিসেম্বর) শুক্রবার সকালে অক্সিজেনের মাত্রা অনেকটা স্বাভাবিক হয়ে আসে। রক্তচাপ ও হৃৎস্পন্দনও স্বাভাবিক হয়। কিন্তু দুপুরের পর তার শারীরিক অবস্থার আবার অবনতি ঘটে। এবং গতকাল দুপুর ১টার দিকে তার ইন্তিকাল হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here