জলঢাকায় উৎসবমুখর পরিবেশে ৩ দিনব্যাপী পিঠা উৎসব পালন

0
5
জলঢাকায় উৎসবমুখর পরিবেশে ৩ দিনব্যাপী পিঠা উৎসব পালন

আনোয়ার হোসেন, জলঢাকা প্রতিনিধি: নীলফামারীর জলঢাকা উপজেলায় ৩ দিনব্যাপী গ্রামবাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব শেষ হয়েছে। আপন সংঘের আয়োজনে শুক্রবার বিকেলে উপজেলার কৈমারী ইউনিয়নের স্কুল এণ্ড কলেজ মাঠে এ উৎসবের সমাপনী উপলক্ষে এক আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়। এতে পিঠা উৎসবে অংশগ্রহনকারী ৪ জন গৃহিণীকে পুরস্কার প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি কৈমারী ইউনিয়ন আ’লীগের সভাপতি ও নৌকা মার্কার মনোনয়ন প্রত্যাশী সাইদার রহমান মাস্টার।

এর আগে তিনি ১৩ জানুয়ারী এই পিঠা উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন কৈমারী স্কুল এণ্ড কলেজের প্রধান শিক্ষক পরেশ চন্দ্র রায়, ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সিরাজুল হক বসুনিয়া, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারন সম্পাদক নিরঞ্জন রায় রঞ্জু, উপজেলা তাতীলীগের সহ-সভাপতি সাফি রানা, ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক অধীর চন্দ্র রায় ও ডাচ বাংলা ব্যাংকের আউটলেট স্বত্ববাধিকারী হারুন-অর রশীদ প্রমুখ।

পিঠা উৎসবের সার্বিক তত্বাবধান করেন উপজেলা তাতীলীগের সহ-সভাপতি ফারুক হোসেন। এসময় সাইদার রহমান মাস্টার জানান, বাঙ্গালীর হারিয়ে যেতে বসা সংস্কৃতি এবং ঐতিহ্য নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। এজন্য আরো বেশী বেশী করে গ্রামবাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব আয়োজন করতে হবে। কৈমারী আপন সংঘের আয়োজনে পিঠা উৎসবে ১৪ টি স্টল অংশগ্রহণ করে। প্রতিদিন পিঠা উৎসবের বাহারি পিঠা ও সাংস্কৃতিক অনুষ্ঠান দেখতে বিপুল সংখ্যক শিশু, নারী ও পুরুষের উপস্থিতি এলাকায় উৎসবের সৃষ্টি করেছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here