জলঢাকায় বর্নিল আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

0
197
জলঢাকায় বর্নিল আয়োজনে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস পালন

আনোয়ার হোসেন,জলঢাকা প্রতিনিধিঃ বঙ্গবন্ধুর জন্মদিন শিশুর হৃদয় হোক রঙ্গিন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীর জলঢাকা উপজেলায় বর্ণিল আয়োজনে পালিত হয়েছে বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস।

আজ বুধবার (১৭ মার্চ) সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারি, বেসরকারি, স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করা হয়। এরপর স্থানীয় মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে ৩১ বার তোপর্ধ্বনীর আয়োজন করে থানা পুলিশ। পরে সকাল ৯টায় বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ, উপজেলা পরিষদ উন্মুক্ত মঞ্চে কেক কাটা, আলোচনা সভা, দোয়া মাহফিল এবং বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিশুদের মাঝে পুরষ্কার বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মাহবুব হাসানের সভাপতিত্বে সকল কর্মসুচিতে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল ওয়াহেদ বাহাদুর। এসময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার ভূমি সিফাত মোঃ ইশতিয়াক ভুঁইয়া, সাবেক এমপি অধ্যাপক গোলাম মোস্তফা, সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ জিকুরুল হক, উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক সহীদ হোসেন রুবেল, ভাইসচেয়ারম্যান গোলাম পাশা এলিচ, মনোয়ারা বেগম, মেয়র ইলিয়াস হোসেন বাবলু, অফিসার ইনচার্জ মোস্তাফিজুর রহমান, বীর মুক্তিযোদ্ধা মীর এহচান চানু, অধ্যক্ষ আবেদ আলী ও ওসি তদন্ত ফজলুর রহমান প্রমুখ।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক। পরে সন্ধায় উপজেলা উন্মুক্ত মঞ্চে এক মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধা অনুষ্ঠিত হবে। উপজেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠানে জনপ্রতিনিধি, সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারী, শিক্ষক, উপজেলা স্কাউটস, সাংবাদিক শিক্ষক শিক্ষার্থী ও সর্বস্তরের জনগন অংশগ্রহণ করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here