“জাতির পিতার ভাস্কর্য অবমাননার প্রতিবাদে বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন ও সমাবেশ”

0
40
“জাতির পিতার ভাস্কর্য অবমাননার প্রতিবাদে বশেমুরবিপ্রবি’তে মানববন্ধন ও সমাবেশ”

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবমাননার প্রতিবাদে ০৭ ডিসেম্বর, ২০২০ সকাল ১১.৩০টায় গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে এক প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন পালন করা হয়েছে।

এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা মোঃ মাহবুবুল আলম।

প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব।

ঘন্টাব্যাপী প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে আরও বক্তব্য রাখেন ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. মোঃ শাহজাহান, আইন অনুষদের ডিন মোঃ আবদুল কুদ্দুস মিয়া, মানবিকী অনুষদের ডিন মোহাম্মদ আশিকুজ্জামান ভূঁইয়া, প্রক্টর ড. মোঃ রাজিউর রহমান, শিক্ষক সমিতির সভাপতি ড. হাসিবুর রহমান, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি মোঃ নজরুল ইসলাম, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক বি.এম. আশিকুর রহমান প্রমুখ।

এ সময় সকলেই কুষ্টিয়ায় জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

উক্ত প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধনে সভাপতির বক্তব্য রেখে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. এ. কিউ. এম. মাহবুব বলেন, জাতির পিতার ভাস্কর্য ভেঙ্গে ফেলে বাঙ্গালী জাতির হৃদয় থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম মুছে ফেলা যাবে না। মুজিব এটি একটি আদর্শ ও চেতনা। তিনি জাতির পিতার আদর্শ ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার আহবান জানান। এছাড়া তিনি জাতির পিতার ভাস্কর্য ভাংচুরের তীব্র নিন্দা ও দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

অনুষ্ঠানে বিশ্বদ্যিালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহন করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here