টাঙ্গাইলের ধনবাড়িতে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের চেষ্টা, থানায় মামলা

0
1
টাঙ্গাইলের ধনবাড়িতে প্রতিবন্ধী শিশুকে ধর্ষণের চেষ্টা, থানায় মামলা

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইল জেলার ধনবাড়ী উপজেলার ধোপাখালী ইউনিয়নের উদয়পুর গ্রামে দিনমজুর রফিকুল ইসলামের মেয়ে প্রতিবন্ধী শিশু (৮) কে ধর্ষণের চেষ্টা করা হয়েছে।

এলাকাবাসী ও পরিবার সূত্রে জানা যায় যে “গত বৃহস্পতিবার (১৫ ই অক্টোবর) বিকেলে বাড়ীর কাছে উদয়পুর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে শিশুটি খেলা করছিলেন। উক্ত বিদ্যালয়ের নির্মানাধীন ভবনের পাহারাদার একই ইউনিয়নের হাজরাবাড়ী গ্রামের মৃত বাবর আলী ছেলে সোহরাব হোসেন প্রতিবন্ধী শিশুটিকে ফুসলিয়ে ডেকে নিয়ে পরিত্যক্ত স্কুলে ঘরে নিয়ে জোর পূর্বক ধর্ষণের চেষ্টা চালায়।

এরপর পাশের বাড়ীর পড়শি দাদী ঝমেলা বেগম দেখতে পেলে সোহরাব সুকৌশলে পালিয়ে যায়। অসহায় পরিবারটি কোনো কুল কিনারা না পেয়ে স্থানীয় ইউপি চেয়ারম্যানকে অবগত করলে চেয়ারম্যান মো: আকবর হোসেন থানা প্রশাসনের সহযোগিতা নিতে পরামর্শ দেন৷ আর এ ব্যাপারে ইউপি চেয়ারম্যানের কাছে জানতে চাইলে তিনি বলেন “ঘটনাটি আমি শুনেছি এবং তাদেরকে ধনবাড়ী থানায় মামলা করার জন্য পাঠিয়েছি।”

আর এ বিষয়ে বাংলাদেশ মানবাধিকার কমিশন ধনবাড়ী উপজেলা শাখার সাধারণ সম্পাদক জীবন মাহমুদ শক্তি ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং তদন্ত সাপেক্ষে এর সঠিক বিচার কামনা করেছেন।

এ ব্যাপারে ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ মো: চান মিয়া এর সত্যতা স্বীকার করে বলেন, সংবাদ পেয়ে ভিকটিমকে উদ্ধার করে থানায় নিয়ে এসেছি ও মামলা গ্রহণ করেছি। তদন্ত সাপেক্ষে যথাযথ আইনি সহায়তা দিবো।”

আর এ ঘটনায় শিশুটির দাদি রোকেয়া বাদী হয়ে ধনবাড়ী থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং- ৫ তারিখ: ১৬/১০/২০২০ ইং। আর এ ঘটনায় এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here