টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ

0
2
টাঙ্গাইলের মধুপুরে বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে ১৫ ই অক্টোবর “বিশ্ব সাদাছড়ি দিবস” পালিত হয়েছে। বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষে বিনামূল্যে সহায়ক উপকরণ বিতরণ করা হয়েছে। মোট ১২ ধরনের প্রতিবন্ধীদের মধ্যে অন্যতম হচ্ছে দৃষ্টি প্রতিবন্ধী। দৃষ্টি প্রতিবন্ধীদের জন্য বিশ্ব সাদাছড়ি দিবস পালন করা হয়। সাদাছড়ি হচ্ছে এক ধরনের লাঠি জাতীয় জিনিস যাতে মেশিন বসানো থাকে। এটি নিয়ে যাওয়ার সময় কখনো বিপদ-আপদ পড়ে তাহলে সেটি ভাইব্রেশন করে এবং দিকনির্দেশনা দেয়।

বৃহস্পতিবার (১৫ ই অক্টোবর) মধুপুরের প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রে মধুপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ছরোয়ার আলম খান আবু প্রধান অতিথি এবং সহকারী কমিশনার (ভূমি) এসিল্যাণ্ড এম. এ. করিম এর সভাপতিত্বে অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়েছে। অস্বচ্ছল প্রতিবন্ধীদের মাঝে বিনামূল্যে সহায়ক উপকরণও বিতরণ করা হয়েছে। শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১৫ টি হুইল চেয়ার, শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে ১০ টি হেয়ারিং এইড, দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে ২০ টি সাদাছড়ি বিতরণ করা হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে সার্কেল মধুপুরের কামরান হোসেন, অফিসার ইনচার্জ তারিক কামাল, মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ, সাবেক উপজেলা চেয়ারম্যান খন্দকার আব্দুর গফুর মন্টু, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা মুসলিমা আকতার মাসুদা সহ আরও অনেকেই উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here