টাঙ্গাইলের সেতু কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযান

0
14
টাঙ্গাইলের সেতু কর্তৃপক্ষের উচ্ছেদ অভিযান

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাই‌লের ভুঞাপু‌রে লীজ নি‌য়ে ভব‌নে থাকা সেতু রেস্ট হাউ‌জের বা‌সিন্দা‌দের বকেয়া টাকা পরিশোধ না করায় উ‌চ্ছেদ ক‌রে‌ছেন সেতু কর্তৃপক্ষ। শনিবার (০২ রা জানুয়া‌রি) দুপু‌রে জেলা প্রশাস‌নের নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সালাহউ‌দ্দিন আই‌য়ূবীর নেতৃ‌ত্বে এই উ‌চ্ছেদ অ‌ভিযান প‌রিচালনা করা হয়েছে। আর এ সময় রেস্ট হাউ‌জের ২০ টি দোকান ও চারটি ভবনের বা‌সিন্দা‌দের সেখান থে‌কে না‌মি‌য়ে দেয়া হয়।এরপ‌রে সেতু কর্তৃপ‌ক্ষ জেলার সড়ক ও জনপদ বিভাগ‌কে রেস্ট হাউজ বু‌ঝি‌য়ে দেয়।

এদিকে জানা যায় যে, বাংলা‌দেশ সেতু কর্তৃপ‌ক্ষের ভুঞাপু‌রে অব‌স্থিত সেতুর রেস্ট হাউজ‌টি প্রতি বছর ২ লাখ ২০ হাজার টাকায় দশ বছ‌রের জন‌্য ইজারারা নেয় স্থানীয় রা‌বিতা এন্টারপ্রাইজ‌। রা‌বিতা এন্টারপ্রাই‌জের লে‌লিনের অভিযোগ, সেতু কর্তৃপক্ষ‌কে বারবার বাৎস‌রিক ইজারার টাকা দি‌তে চাই‌লেও কর্তৃপক্ষ নেয়‌নি। এরপরে কারণ ছাড়াই সেতু কর্তৃপক্ষ ইজারা বা‌তিলসহ এর জামানত বা‌জেয়াপ্রাপ্ত ক‌রে নো‌টিশ দেয়। আদাল‌তের স্থি‌তিবস্থার আ‌দেশ থাক‌লেও ত‌ড়িঘ‌ড়ি সেতু কর্তৃপ‌ক্ষ কোন নো‌টিশ না দি‌য়ে উ‌চ্ছেদ অ‌ভিযান প‌রিচালনা ক‌রেছেন।

জেলা প্রশাসক কার্যাল‌য়ের ‌নির্বাহী ম‌্যা‌জি‌স্ট্রেট মো. সালাহউ‌দ্দিন আই‌য়ূবী ব‌লেন, উচ্ছে‌দের বিষয়‌টি পু‌রোটাই সেতু কর্তৃপক্ষ করেছে। আমরা শুধু আইনশৃঙ্খলা যা‌তে অবন‌তি না হয় সেই দিকটা দেখভাল কর‌ছি। ত‌বে এ‌ বিষ‌য়ে বাংলা‌দেশ সেতু কতৃপক্ষের প‌রিচালক ও প্রশাসন বিভাগের যুগ্ম স‌চিব মো. রেজাউল হায়দার কোন বক্তব‌্য দি‌তে রা‌জি হয়‌নি। উ‌চ্ছেদ অ‌ভিযা‌নে উপ‌স্থিত ছি‌লেন, বাংলা‌দেশ সেতু কতৃপক্ষের যুগ্ম স‌চিব মো.রেজাউল হায়দার,ড. ম‌নিরুজ্জামান,রুপম আ‌নোয়ার, উপ স‌চিব ম‌নিরুল ইসলাম, উপ‌জেলা নির্বাহী কর্মকর্তা, মোছা. ইশরাত জাহান, উপ‌জেলা সহকা‌রি ক‌মিশনার (ভূ‌মি) মো. আসলাম হোসাইন, বঙ্গবন্ধু সেতুর তত্ত্বাবধায়ক প্রকৌশলী তোফাজ্জল হো‌সেন, নির্বাহী প্রকৌশলী আ‌হসানুল ক‌বির পা‌ভেল, জেলার সড়ক ও জনপদ বিভা‌গের উপ‌বিভাগীয় প্রকৌশলী ইমরান ফারহান সো‌মেল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here