টাঙ্গাইলে ডাকাত দলের সরদারসহ ৪ সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই

0
14
টাঙ্গাইলে ডাকাত দলের সরদারসহ ৪ সদস্যকে গ্রেফতার করেছে পিবিআই

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে টাঙ্গাইল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কর্তৃক যাত্রীবেশী ডাকাত দলের সরদারসহ ৪ জন সদস্যকে গ্রেফতার করা হয়েছে। আজকে বুধবার (৩০ শে ডিসেম্বর) দুপুরে পিবিআই কার্যালয়ে এক প্রেস বিফিং এর মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। টাঙ্গাইল পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর পুলিশ সুপার মোহাম্মদ সিরাজ আমিন জানান, “গত ২৮ শে ডিসেম্বর আমাদের কাছে আসা একটি অভিযোগের ভিত্তিতে আমরা জানতে পারি গত ২২ শে ডিসেম্বর রাতে করটিয়া বাসস্ট্যান্ড এলাকা থেকে একটি প্রাইভেটকারে পাবনা জেলার সাথিয়া থানার সাথিয়া তাঁতী পাড়া এলাকার মো: মিজানুর রহমানের ছেলে মো: মাহতাব হোসেনকে ১৫০ টাকা ভাড়ায় সিরাজগঞ্জ পৌছে দেওয়ার কথা বলে রওনা দেয়। আর এসময় আরো দুই যাত্রীবেশী ডাকাত সদস্যকে প্রাইভেটকারে তুলে।”

এরপরে এলেঙ্গা বাসস্ট্যান্ড পার হয়ে নির্জন স্থানে পৌছালে গাড়ির ভেতরে থাকা যাত্রীবেশী ডাকাত দলের সদস্যরা মাহতাব হোসেনকে হাঁত পা কাপড় দিয়ে বেঁধে ফেলেন। তারপরে তার দেহ তল্লাসি করে দুটি মোবাইল ও নগদ অর্থ ছিনিয়ে নেয়। এরপরে মাহতাবকে হত্যার হুমকি দিয়ে তার বাবার কাছ থেকে ২৪ হাজার টাকা মোবাইলে বিকাশ করতে বলেন। এরপরে বিকাশে ২৪ হাজার টাকা আসার পর তা ক্যাশ আউট করে মাহতাবকে কালিয়াকৈর হাইটেক পার্ক এলাকায় ফেলে চলে যায় ডাকাতরা। অপরদিকে টাঙ্গাইল পুলিশ ট্রেনিং সেন্টার মহেড়ায় কর্মরত পুলিশ পরিদর্শক মো: বেলাল হোসেনের সাথে একই কায়দায় প্রাইভেটকারে উঠিয়ে মারধরসহ হত্যা করার ভয় দেখিয়ে নগদ ৪৪ হাজার টাকা ও এরপরে বিকাশের মাধ্যমে ২০ হাজার টাকা লুটপাট করে বেলাল হোসেনকে রাস্তার পাশে ফেলে চলে যায়।

আর এ দুই ঘটনার জের ধরে তথ্য প্রযুক্তি এবং বিভিন্ন সূত্রের মাধ্যমে ঘটনায় জড়িত আসামীদের ঢাকার মিরপুর, মানিকগঞ্জ জেলার দৌলতপুর, গাজীপুরের টঙ্গী এলাকায় পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে ডাকাত সরদার নেত্রকোনা জেলার মোহনগঞ্জ থানার তেতুলিয়া গ্রামের আব্দুল খালেকের ছেলে সোহেল রানা(৩৬), মানিকগঞ্জ জেলার দৌলতপুর থানার বাসাইল উত্তরপাড়া গ্রামের মৃত সুলতান ব্যাপারীর ছেলে সাবাস(৩২), ডাকাত দলের সদস্য ভোলা জেলার ইলিশা গ্রামের মৃত দেলোয়ার হোসেনের ছেলে মো: মিজান(৩৩), নেত্রকোনা জেলার কেন্দ্রয়া থানার বান্নানাল গ্রামের মৃত হয়রত আলীর ছেলে রফিকুল ইসলাম(৩২) কে গ্রেফতার করা হয়। আর এ সময় ডাকাতির কাজে ব্যবহৃত একটি প্রাইভেটকার, লুট করা মোবাইল ও নগদ অর্থ উদ্ধার করা হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here