ঢাকায় কুয়াশার সঙ্গে বাড়ছে শীতের তীব্রতা

0
2
ঢাকায় কুয়াশার সঙ্গে বাড়ছে শীতের তীব্রতা

নিজস্ব প্রতিনিধি: সারাদেশে বাড়ছে শীতের তীব্রতা। শৈত্যপ্রবাহে কাঁপছে হিমালয়ের পাদদেশে অবস্থিত দেশের উত্তরের জনপদ। বিপর্যস্ত হয়ে পড়েছে এ অঞ্চলের মানুষের স্বাভাবিক জীবনযাত্রা। উত্তরের সেই হিমেল হাওয়ার তীব্রতা রাজধানীতেও প্রতিদিনই বাড়ছে। গত কয়েক দিনের চেয়ে আজ বেশি শীত অনুভূত হচ্ছে ঢাকায়। পড়েছে মাঝারি ধরনের কুয়াশা। শীতের তীব্রতা বাড়ায় দিনের বেলায়ও গরম কাপড় পরতে হচ্ছে ঢাকায়।

আবহাওয়ার পূর্বাভাসে জানানো হয়েছে, মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকায় দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে। এছাড়া আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলাসহ শুষ্ক থাকার আশঙ্কা করা হয়েছে পূর্বাভাসে। তবে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশা অব্যাহত থাকতে পারে। উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে বলেও জানানো হয়েছে।

ঢাকায় মঙ্গলবার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সোমবার ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। এদিকে দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, ভোর ৫টা থেকে পরবর্তী চার থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে, যার ফলে দৃষ্টিসীমা ২০০ মিটার বা আরও কম হতে পারে। তাই এসব এলাকার নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে। কিন্তু কোনো সংকেত দেখাতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here