তথ্যমন্ত্রীর রোগমুক্তি কামনায় রাঙ্গুনিয়ায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অব্যহত

0
1
তথ্যমন্ত্রীর রোগমুক্তি কামনায় রাঙ্গুনিয়ায় খতমে কুরআন ও দোয়া মাহফিল অব্যহত

এম. মতিন, চট্টগ্রাম প্রতিনিধি: করোনাভাইরাসের কারণে লকডাউনে সবাই যখন ঘরে, সেই দুর্যোগেও ব্যস্ত সময় পার করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মন্ত্রণালয়ের চলমান কাজ, ত্রাণ কার্যক্রম তদারকি, গণমাধ্যমে ব্রিফিং, প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নসহ নানা কাজে প্রায় প্রতিটি দিনই ব্যস্ত থেকেছেন তথ্যমন্ত্রী। করোনা সংকটে তিনি একদিনও ঘরে বসে অবসর নেননি। জীবন ঝুঁকি জেনেও নিরলসভাবে জনসম্মুখে এসে দায়িত্ব পালন করছেন তিনি। জীবনের ঝুঁকি জেনেও করোনাকালে অভিভাবকের দায়িত্ব পালন করা সেই কর্মপ্রাণ মানুষটি আজ নিজেই করোনা আক্রান্ত। আর করোনায় আক্রান্ত হওয়ার খবরটি সামাজিক যোগাযোগমাধ্যম ‘ফেসবুকে’ এক বার্তায় জানান তথ্যমন্ত্রী নিজেই। খবরটি জানাজানি হওয়ার পরই তাঁর রোগমুক্তি কামনায় নিজ দলসহ সারাদেশে মুসলিম, হিন্দু, বৌদ্ধ, মগসহ বিভিন্ন জাতিগোষ্ঠী নিজ নিজ ধর্মীয় রীতি অনুসারে তথ্যমন্ত্রীর রোগমুক্তির কামনায় বিশেষ প্রার্থনা ও খতমে কোরআন ও দোয়া-মাহফিল করা হয়।

তারই ধারাবাহিকতায় করোনাভাইরাসে আক্রান্ত তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদের রোগমুক্তি কামনায় খতমে কুরআন ও দোয়া মাহফিল করেছে রাঙ্গুনিয়ার ইমাম বুখারী (রাঃ) মাদ্রাসা। আজ বুধবার (২১ অক্টোবর) বাদে জোহর উপজেলার ইউনিয়নে ইমাম বুখারী (রাঃ) মাদ্রাসা ও হেফজখানার উদ্যোগে মাদ্রাসার হল রুমে এ মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি ও আওয়ামী লীগ নেতা দানবীর সিরাজুল করিম বিপ্লবের সভাপতিত্বে আয়োজিত খতমে কুরআন ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন মাদ্রাসার অধ্যক্ষ হাফেজ কে এইচ এম নূরউল্লহ। এ সময় উপস্থিত ছিলেন, হেফজখানার ওস্তাদ হাফেজ মাওলানা শফিউল আলম, মাসটার আনিছুর রহমান, মিজানুর রহমান, মাওলানা ফজলুর হকসহ মাদ্রাসার শিক্ষক-শিক্ষিকাবৃন্দ। এদিকে, জোহরের নামাজের পর আলমশাহ পাড়া জামে মসজিদে তথ্যমন্ত্রীর রোগমুক্তি ও সুস্থতা কামনায় দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করেন লালানগর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগ।

লালানগর ইউনিয়নের স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ ইলিয়াছ কাঞ্চনের সভাপতিত্বে অনুষ্ঠিত দোয়া ও মিলাদ মাহফিলে অতিথি হিসেবে ছিলেন রাঙ্গুনিয়া উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সেক্রেটারি সেক্রেটারি দিদারুল আলম, আওয়ামী লীগ নেতা সিরাজুল করিম বিপ্লব, কাজী মহিন উদ্দিন, আবু তালেব, মনোহর আলী, আমজাদ হোসেন, সোহেল বিন জব্বার, মাহদী মামুন প্রমূখ। তথ্যমন্ত্রীর সুস্থতা কামানায় নামাজ শেষে মিলাদ পাঠ করেন, মসজিদের পেশ ইমাম কারী সাঈদ আহমদ।বিশেষ মোনাজাত করেন মোঃ তৌহিদুল আনোয়ার নিজামী।

উল্লেখ্য, গত শুক্রবার (১৬ অক্টোবর) তথ্যমন্ত্রীর করোনা পরীক্ষা করলে রিপোর্ট পজিটিভ আসে। এরপর রাতেই করোনা ভাইরাসের উপসর্গ নিয়ে ঢাকার স্কয়ার হাসপাতালে ভর্তি হন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। পরে রোববার বিকেলে স্কয়ার হাসপাতাল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) তাঁকে স্থানান্তর করা হয়। বর্তমানে তিনি সেখানে চিকিৎসাধীন রয়েছেন। তবে, করোনায় আক্রান্ত হলেও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ শারীরিকভাবে সুস্থ আছেন বলে জানান তথ্যমন্ত্রীর জনসংযোগ কর্মকর্তা মীর আকরাম উদ্দিন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here