দলের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে চলেছেন আওয়ামী লীগের ত্যাগী নেতা বাবুল আখতার বাবু

0
2
লের জন্য নিঃস্বার্থভাবে কাজ করে চলেছেন আওয়ামী লীগের ত্যাগী নেতা বাবুল আখতার বাবু

ভেড়ামারা প্রতিনিধিঃ ৮০’র দশকের শেষের দিকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের রাজনীতিতে ওতোপ্রোতোভাবে জড়িয়ে পড়েন তৎকালীন স্কুল পড়ুয়া ছাত্র বাবুল আক্তার বাবু। ভেড়ামারা উপজেলার বাহাদুরপুর এলাকার কৃতি সন্তান বাবু ৮৮ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট পরীক্ষা রাজশাহীর লোকনাথ মাধ্যমিক বিদ্যালয় হতে কৃতিত্বের সাথে উত্তীর্ণ হন।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু শ্লোগান নিয়ে রাজশাহী সিটি কলেজ ক্যাম্পাস প্রাঙ্গনে তৎকালীন ছাত্রলীগের তুখোড় নেতা খায়রুজ্জামান লিটনের অত্যন্ত ঘনিষ্ঠ থেকে তিনি মিছিলে অংশ নিয়ে স্থানীয় নেতাকর্মীর নজরে আসেন। কঠোর পরিশ্রমের মাধ্যমে রাজশাহী সিটি কলেজ ছাত্রলীগের রাজনীতির মেরুকরণের সুবাতাস বয়ে আনতে অভাবনীয় ভূমিকা রাখেন তৎকালীন ছাত্রনেতা বাবল ডাক্তার বাবু।

সেখানকার রাজনীতি নিয়েই তিনি থেমে থাকেননি। সময় সুযোগে চলে আসতেন ভেড়ামারা বাহাদুরপুর নিজ এলাকার ছাত্রলীগের রাজনীতি কে সুসংগঠিত করতে। জয় বাংলা জয় বঙ্গবন্ধু শ্লোগান নিয়ে তিল তিল করে গড়ে তোলেন ছাত্রলীগের তৎকালীন মজবুত সংগঠন। ধীরে ধীরে সম্পৃক্ত হয়ে যান ভেড়ামারার আওয়ামীলীগের রাজনৈতিক কেন্দ্রবিন্দুতে।

৯০ দশকের দিকে বর্তমান বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক, কুষ্টিয়া সদর আসনের মাননীয় সাংসদ জননেতা মাহবুব-উল-আলম হানিফ এর ছত্রছায়ায় থেকে অংশ নেন আওয়ামী লীগের রাজনীতির বিভিন্ন কর্মসূচিতে। সংসদ ও স্থানীয় নির্বাচনে দলের প্রার্থীর জয় ছিনিয়ে আনতে নিরলস ভাবে কাজ করেন তিনি। ২০০১ সালে তৎকালীন (বিএনপি-জামাত) জোট সরকারের শাসনামলে হামলা-মামলার শিকার হয়ে এলাকা ছাড়া হতে হয় দলের এই ত্যাগী নেতাকে। এলাকা থেকে পালিয়ে এসে আশ্রয় নেন রাজধানী শহর ঢাকাতে। ঢাকাতে অবস্থান কালেও আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত থেকে দলের সকল কর্মসূচিতে অংশ নেন। বর্তমানে ভেড়ামারার বাহাদুরপুর ইউনিয়ন আওয়ামী লীগের রাজনীতির গতিশীলতা বয়ে আনতে দলীয় নেতাকর্মীর সাথে নিয়ে তিনি নিঃস্বার্থ ভাবে কাজ করে চলেছেন।

তার এই রাজনৈতিক কর্মকান্ড চলমানের মধ্য দিয়ে বাহাদুরপুর ইউনিয়নে আওয়ামীলীগের রাজনীতি আরও বেগমান হবে বলে মনে করেন সকলেই। আর তাই বাবুল আখতার বাবুর উত্তরোত্তর রাজনৈতিক সাফল্য কামনা করেছেন উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here