ধর্ষণ ‘মহামারিতে’ শঙ্কিত নারী ফুটবলাররা

0
2
ধর্ষণ ‘মহামারিতে’ শঙ্কিত নারী ফুটবলাররা

ধর্ষণ নিপীড়নের মতো জঘন্য কর্মকান্ড করে বারবার পার পেয়ে যাওয়ায় দিন দিন বেড়ে চলছে এসব ঘটনা। তাই ধর্ষণের দৃষ্টান্তমূলক শাস্তি মৃত্যুদন্ড চাইলেন বাংলাদেশ নারী দলের ফুটবলাররা। সাম্প্রতিক ঘটনায় নিজেদের অনিরাপদ মনে করছেন তারা। তাই দ্রুত বিচারের মাধ্যমে হত্যাকান্ডের ন্যায় ধর্ষণের বিচার নিশ্চিতের দাবি তাদের।

দেশকে এগিয়ে নিতে অনন্য ভূমিকা রাখছেন যে অনন্যরা। তাদের পা ফেলতে হচ্ছে শঙ্কা আর ভয়ের মধ্যে। দেশজুড়ে ক্রমেই বেড়ে চলছে ধর্ষণ আর নারী নির্যাতনের মতো জঘন্য ঘটনা। যা প্রভাবিত করেছে নারী দলের খেলোয়াড়দেরও।

দেশের পতাকা বুকে নিয়ে সম্মানের জন্য বরাবরই লড়ে যান নারী ফুটবলাররা। থাকতে হয় পরিবারের বাইরে। সাম্প্রতিক ঘটনা নাড়া দিয়েছে তাদেরও। তাদের নিয়ে পরিবারও রয়েছেন চিন্তায়। তাই নোয়াখালীর ঘটনায় স্বরব তারাও। চাইলেন দৃষ্টান্তমূলক শাস্তি।

জাতীয় নারী ফুটবল দলের সদস্য সাবিনা আক্তার বলেন, ‘মেয়েরা এখন আতঙ্কিত। যে তারা এখন ঘর থেকে বের হতে পারবে কিনা। ইভেন তারা তাদের ভাইয়ের সঙ্গে বের হবে নাকি স্বামীর সঙ্গে বের হবে সেটাও তারা নিশ্চয়তা পাচ্ছে না।

শুধু নোয়াখালী নয়। এই অবস্থা এখন সারা দেশের। নারীদের জন্য নিরাপদ নয় কোন স্থান। অহরহ নির্যাতনের শিকার হচ্ছেন নারীরা। বৃহত আকারে দেশব্যাপী গণপ্রতিরোধ এবং দৃষ্টান্ত স্থাপনের দাবি তাদের।

সাবেক নারী ফুটবলার খাতিজা খাতুন রোমা বলেন, ‘আমাদের দেশে যদি ধর্ষণের জন্য কোনো শাস্তি নির্ধারণ করা থাকতো তাহলে আমার মনে হয় ধর্ষণটা কিছুটা কমতো।’

দেশের জন্য যারা লড়ে যাচ্ছেন সম্মান এনে দিচ্ছেন তাদের রক্ষায় নিরাপত্তায় এগিয়ে আসতে হবে সবাইকে। তবেই কাটবে শঙ্কা, নারীদের জন্য নিরাপদ হবে পথচলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here