ধুপুরে টানা দেড় সপ্তাহ পর কমলো শীতের দাপট, জনজীবনে কিছুটা স্বস্তি

0
45
ধুপুরে টানা দেড় সপ্তাহ পর কমলো শীতের দাপট, জনজীবনে কিছুটা স্বস্তি

সাইফুল ইসলাম, টাঙ্গাইল প্রতিনিধি: টাঙ্গাইলের মধুপুরে ডিসেম্বর মাসের শুরু থেকেই প্রচন্ড শীতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছিল। ঘন কুয়াশা ও তীব্র শীতে মধুপুর উপজেলার অধিকাংশ স্থানে টানা দেড় সপ্তাহ যাবৎ সূর্যের লুকোচুরি খেলা চলছিল। মধুপুরে ডিসেম্বর মাসের মাঝামাঝি সময়ে এসে কমলো কিছুটা শীতের দাপট; গত তিনদিন যাবৎ সূর্যের হাসিতে হেসেছে মানুষ। শীতের পরিস্থিতি উন্নতির দিকে।

বর্তমানে শীত ও ঘন কুয়াশা কিছুটা কমে যাওয়ায় রাস্তাঘাটে যানবাহন ও মানুষ চলাচল বৃদ্ধি পেয়েছে। হাতে কাজ না থাকায় অভাবী মানুষের ঘরে খাদ্যাভাব দেখা দিলেও এখন তারা আয়-রোজগার করতে বের হয়েছেন। মধুপুরের বিভিন্ন হাট-বাজার ও ফুটপাতের ব্যবসায়ীদের সাথে কথা বললে তারা জানান, “কিছুদিন ঘন কুয়াশার কারণে মানুষজন বের হচ্ছিল না। যার কারণে অর্ধেক সবজিও বিক্রি করতে পারিনি। সবজি, মাছ, ফলমূল ও শীতের কাপড় বেচাকেনা না থাকায় অনেক কষ্ট পোহাতে হয়েছে।”

এছাড়াও বিভিন্ন রিকশাচালক, সিএনজিচালিত অটোরিকশা চালকরা তাদের দুঃখ দুর্দশার কথা জানিয়েছেন। তারা দিন আনে দিন খায়। তীব্র শীতে শীতবস্ত্র ছাড়াই বা সামান্য শীত নিবারণ বস্তু পরিধান করেই পরিবারের ভরনপোষণের জন্য রাস্তায় বের হয়েছেন।

এখন মধুপুরে টানা দেড় সপ্তাহ পরে শীতের দাপট কমে যাওয়ায় জনজীবনে কিছুটা স্বস্তি ফিরে এসেছে। বিভিন্ন হাট-বাজার, দোকানপাট এ বেচাকেনাও জমে উঠেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here