নবীগঞ্জে লকডাউন নিশ্চিত করতে মাঠে প্রশাসন: ভ্রাম্যমাণ আদালতে ১৫ জনকে অর্থদন্ড

0
2
নবীগঞ্জে লকডাউন নিশ্চিত করতে মাঠে প্রশাসন: ভ্রাম্যমাণ আদালতে ১৫ জনকে অর্থদন্ড

আলী জাবেদ মান্না, নবীগঞ্জ প্রতিনিধি : দেশে ২য় দফায় হানা দিয়েছে মহামারি করোনা ভাইরাস। ক্রমশ হারে বৃদ্ধি পাচ্ছে আক্রান্তের সংখ্যা। আক্রান্তের সংগে পাল্লা দিয়ে বাড়ছে মৃত্যুর সংখ্যা। এ অবস্থায় দেশে লকডাউন জাড়ি করেছে সরকার।

লকডাউন প্রতিপালন নিশ্চিত করতে মাঠে নেমেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। বুধবার (১৪ এপ্রিল ) সকাল ও বিকালে পৃথক সচেতনতামূলক প্রচারনা ও অভিযান পরিচালনা করেছে নবীগঞ্জ উপজেলা প্রশাসন। সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত নবীগঞ্জ পৌর শহরতরীর বিভিন্নস্থানে মাইক হাতে নিয়ে সচেতনতামূলক প্রচারনা ও অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন এবং বিকালে নবীগঞ্জ পৌর শহরতলীর বিভিন্নস্থানে সচেতনতামূলক প্রচারনা ও দ্রব্যমূল্যের মূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহি উদ্দিন।

এসময় সকলকে নিজ নিজ ঘরে অবস্থান করতে আহবান করা হয় এবং বিনা প্রয়োজনে ঘর থেকে বের হওয়া থেকেও বিরত থাকার আহবান করা হয়। বিশেষ প্রয়োজনে বাইরে বের হলে মাস্ক পরিধান করে ও স্বাস্থবিধি মেনে চলাফেরা করতেও আহবান করা হয়। এসময় যারা বিনা প্রয়োজনে বাইরে ঘুরাফেরা করছিল তাদেরকে ঘরে অবস্থান করতে বলা হয় এবং যারা লকডাউনের বিধি-নিষেধ অমান্য করে ব্যবসা পরিচালনা করছিল তাদের ব্যবসা বন্ধ করে দেওয়া হয়। অভিযানকালে ৬ জন ব্যাক্তিকে বিভিন্ন মামলায় ১০০০ টাকা অর্থদন্ড করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মহিউদ্দিন এবং মাস্ক ব্যাবহার না করায় ৬ জনকে ও স্বাস্থবিধি না মেনে ব্যবসা প্রতিষ্টান পরিচালনা করায় ৩ জনকে সহ মোট ৯ জনকে ২৯০০ টাকা অর্থদন্ড করেন সহকারী কমিশনার (ভূমি) সুমাইয়া মমিন।

সবমিলিয়ে নবীগঞ্জে ১৫ জনকে ৩৯০০ টাকা অর্থদন্ড করা হয়। নবীগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই সমীরণ দাশ, এসআই অমিতাভ দাশ তালুকদার, এসআই শামসুল ইসলামসহ একদল পুলিশ উক্ত অভিযানে সহযোগীতা করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here