নাটোরে অগ্নিকান্ডে আদিবাসীদের বসতবাড়ী পুড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি

0
39
নাটোরে অগ্নিকান্ডে আদিবাসীদের বসতবাড়ী পুড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষতি

রাশিদুল ইসলাম, নাটোর প্রতিনিধিঃ নাটোরের নলডাঙ্গায় অগ্নিকান্ডে আদিবাসীর ৩ টি টিনের বাড়িঘর পুড়ে ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল বুধবার (৩ মার্চ) রাতে উপজেলার মির্জাপুর লোহার পাড়া গ্রামে ওই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থরা হলেন,হরেন কর্মকার,বিশুখা রাণী ও জানু কর্মকারের তিনটি বাড়ির শয়ন ঘর আগুনে পুড়ে ছাই হয়েছে।

স্থানীয়রা দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনেন।বৈদ্যর্তিক শর্ট সার্কিটে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।খবর পেয়ে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও বিপ্রবেলঘরিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন ছুটে যান এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩ পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করেন এবং ঢেউটিন ও নগদ অর্থ সহয়তার আশ্বাস দেন।

ক্ষতিগ্রস্ত পরিবার ও এলাকাবাসীসূত্রে জানা যায়-বুধবার রাত দেড়টার দিকে উপজেলার মির্জাপুর লোহার পাড়া গ্রামে হরেন কর্মকার,বিশুখা রাণী ও জানু কর্মকারের তিনটি বাড়ির শয়ন ঘরে আগুন লাগে। মহুর্তের মধ্যে আগুন চারদিক ছড়িয়ে পরলে স্থানীয়রা দীর্ঘ দুই ঘন্টা চেষ্টায় আগুন নিয়ন্ত্রন করেন।এর মধ্যে দুটি বাড়ির সম্পন্ন ও একটি বাড়ির আংশিক পুড়ে যায়।এতে তিনবাড়ির আসবারপত্রসহ নগদ টাকা পুড়ে প্রায় ৩ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তবে কিভাবে আগুনের সুত্রপাত ত নিশ্চিত করে কেউ বলতে না পারলেও বৈদ্যর্তিক শর্ট সার্কিট থেকে আগুন লাগতে পারে বলে প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে।

খবর পেয়ে আজ বৃস্পতিবার দুপুরে নলডাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার আব্দুল্লাহ আল মামুন ও বিপ্রবেলঘরিয়া ইউপি চেয়ারম্যান জালাল উদ্দিন ছুটে যান এবং অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ৩ পরিবারের মাঝে শুকনা খাবার বিতরণ করেন এবং ঢেউটিন ও নগদ অর্থ সহয়তার আশ্বাস দেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here