নাটোরে কড়া পুলিশি পাহারায় শেষ হলো প্রথম দিনের লক ডাউন

0
2
নাটোরে কড়া পুলিশি পাহারায় শেষ হলো প্রথম দিনের লক ডাউন

রাশিদুল ইসলাম,নাটোর প্রতিনিধি: নাটোরে কড়া পুলিশি পাহারার মধ্যদিয়ে লকডাউন শেষ হয়েছে। তবে প্রথম দিনের লকডাউনের বাইরে বের হওয়া মানুষদের শুধু সতর্ক করেছে প্রশাসন। আগামীতে কঠোর ব্যবস্থা নেয়ার হুশিয়ারী দেয়া হয়েছে। লকডাউন চলাকালে কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ইতোমধ্যে দোকান খোলা রাখায় শহরে অভিযান চালিয়ে পাঁচটি দোকানে মোট এক হাজার দুইশত টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। আজ সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পুলিশসহ শহরের আশেপাশের এলাকায় টহল জোরদার করেছে। সামাজিক দুরত্ব নিশ্চিতে মাইকিং করছে পুলিশ। তবে শহরে বিচ্ছিন্নভাবে কিছু রিকশা ও অটো চলাচল করছে। পন্যবাহী ট্রাকছাড়া কোন যানবাহন চলাচল করছে না।

নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা জানান, করোনাভাইরাসের প্রাদুর্ভাব প্রতিরোধে সার্বক্ষণিক কাজ করছে পুলিশ। সরকার নির্দেশিত ১৮ দফা সহ স্বাস্থ্যবিধি মেনে চলতে সবাইকে অনুরোধ জানান তিনি। নাটোরের জেলা প্রশাসক মোঃ শাহরিয়াজ বলেন, সরকার নির্দেশিত ১৮ দফা বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করছে প্রশাসন। যারা এই নির্দেশনা অমান্য করবেন তাদের বিরুদ্ধে জরিমানা ও জেলসহ আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নাটোর জেলার বিভিন্ন উপজেলায় লকডাউনের আরও খবর গুরুদাসপুরঃ নাটোরের গুরুদাসপুরে করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় লকডাউন কার্যকরে মাঠে নেমেছে উপজেলা প্রশাসন। আজ সোমবার দুপুরে গুরুদাসপুর পৌরসদরের চাঁচকৈড় বাজারে সরকার ঘোষিত সাতদিনের লকডাউন বাস্তবায়নে ওই অভিযান চালানো হয়।

অভিযানে নেতৃত্ব দেন উপজেলা নির্বাহী অফিসার মো.তমাল হোসেন। এসময় মাস্ক পড়াসহ স্বাস্থ্য বিধি কার্যকরে জনসাধারনকে সচেতনতার করার পাশাপাশি বিভিন্ন সেবা কার্যক্রম পরিচালনা এবং সরকারি এই সিদ্ধান্তে সকলকে সহযোগিতা করার অনুরোধ জানানো হয়। এসময় মাস্ক না পড়ায় ভ্রাম্যমান আদালতে তিন জনকে ৬০০টাকা আর্থিক জরিমানা করা হয়। ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারি কমিশনার(ভূমি) মো.আবু রাসেল। এসময় উপস্থিত ছিলেন,গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত অফিসার ইনচার্জ(ওসি) মো.রাজ্জাক।

সিংড়াঃ নাটোরের সিংড়ায় বিভিন্ন বিপণী বিতান ও হাট-বাজারে বেড়েছে মানুষের ভিড়। কেউ মানছে না সামাজিক দূরত্ব বা স্বাস্থ্যবিধি। মানুষের চলাচল বেড়ে যাওয়ায় সংক্রমণ রোধে বিভিন্ন মার্কেট ও শপিংমলে স্বাস্থ্যবিধি নিশ্চিতে মাঠে নেমেছে জনপ্রতিনিধি ও উপজেলা প্রশাসন। সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, উপজেলা নির্বাহী অফিসার এম. এম. সামিরুল ইসলাম, সহকারি কমিশনার (ভূমি) রকিবুল হাসান, ওসি নূর-এ-আলম সিদ্দিকী পৌরসভার বিভিন্ন এলাকায় লকডাউন কার্যকর ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে মাঠে নেমেছেন। সিংড়ায় দূরপাল্লার কোন যানবাহন না চললেও সকালে সিএনজি, অটোরিকশা, মটরসাইকেল চলতে দেখা গেছে।

বাগাতিপাড়াঃ করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউ মোকাবিলায় সরকার ঘোষিত সাত দিনের লকডাউনের প্রথম দিনে নাটোরের বাগাতিপাড়া মডেল থানা পুলিশের কড়া পাহারার মধ্যে চলছে লকডাউন। সোমবার (৫ এপ্রিল) সকাল থেকে উপজেলার বিভিন্ন হাট-বাজারে টহল দিচ্ছে পুলিশ। কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ছাড়া সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়েছে। রাস্তায় রাস্থায় নিরাপদ দুরত্ব পালন করার জন্য মাইকিংও করচ্ছে পুলিশ। তবে খুব সকালে উপজেলার বিহারকোল, মালঞ্চি, তমালতলা এবং দয়ারামপুরের মতো গুরুত্বপূর্ণ বাজার গুলোই জনসমাগম দেখা গেলেও বাগাতিপাড়া মডেল থানা পুলিশ এসে তা রোধ করে। এই উপজেলায় বিচ্ছিন্নভাবে কিছু ভ্যান ও অটো চলাচল করছে। পন্যবাহী ট্রাকছাড়া কোন যানবাহন চলাচল করছে না। বাগাতিপাড়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নাজমুল হক বলেন, সরকার নির্দেশিত ১৮ দফা বাস্তবায়নের জন্য মাঠ পর্যায়ে কাজ করছে পুলিশ প্রশাসন। যারা এই নির্দেশনা অমান্য করবেন তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ের প্রাদুর্ভাব প্রতিরোধে সার্বক্ষণিক কাজ করছে পুলিশ। সরকার নির্দেশিত ১৮ দফা সহ স্বাস্থ্য বিধি মেনে চলতে সবাইকে অনুরোধও জানান ওসি নাজমুল হক।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here