নাটোরে বন্যার্তদের পারাপারে নৌকা দিলেন প্রতিমন্ত্রী পলক

0
3
নাটোরে বন্যার্তদের পারাপারে নৌকা দিলেন প্রতিমন্ত্রী পলক

রাশিদুল ইসলাম (নাটোর) প্রতিনিধি: টানা বর্ষণে নাটোরের সিংড়ায় বন্যায় ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। যোগাযোগ বিচ্ছিন্ন হয়েছে বেশ কয়েকটি গ্রাম।এখন যোগাযোগের একমাত্র বাহন হিসেবে নৌকার কোন বিকল্প নাই। মানুষের পারাপার সুবিধার্থে পৌরসভার ৯ নং ওয়ার্ডের শোলাকুড়ায় ২০০ মিটার ভাঙ্গা সড়ক বাঁধের দুই পাড়ের অর্ধলক্ষ মানুষের পারাপারের জন্য দুইটি নৌকা দিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। গত তিনদিনের তুলনায় পানি প্রবাহ ও স্রোতের তীব্রতা তুলনামুলক কমে যাওয়ায় এখন থেকে নতুন সড়ক বাঁধ তৈরী না করা পর্যন্ত নৌকায় যাতায়াত করবেন দুই পাড়ের মানুষ।

আজ সোমবার(৫ই অক্টোবর) দুপুরে নৌকাদুটো হস্তান্তর করা হয়। স্থানীয় ভাঙ্গনে যোগাযোগ বিচ্ছিন্ন দুই পাড়ের বাসিন্দারা জানান, তীব্র স্রোতে সড়ক বাঁধের ভাঙ্গনের কারণে গত পাঁচদিন ধরে দুই পাড়ের মানুষের যোগাযোগ বন্ধ ছিলো। এতে শোলাকুড়ার বাসিন্দারা মহেশচন্দ্রপুর, সোহাগবাড়ি, কলমসহ অনান্য এলাকায় এবং সোহাগবাড়িসহ আশেপাশের এলাকার বাসিন্দারা সিংড়া শহরে প্রবেশ করতে পারছিলেন না। সড়ক বাঁধের ভাঙ্গা অংশে তীব্র স্রোত অব্যাহত থাকায় নৌকা ব্যবহার করে চলাচল করা সম্ভব ছিলো না। আজ সকাল থেকে নৌকা চলাচল শুরু হওয়ায় দুই পাড়ের মানুষের যাতায়াত শুরু হয়েছে। নৌকা চলাচল শুরু হওয়ায় সোহাগবাড়ির বাসিন্দারা সিংড়া বাজারে এসে খাদ্য, ঔষধ, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যসামগ্রী কিনেছেন।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস বলেন, পানির তীব্র স্রোত কমতে শুরু হওয়ায় উভয় পাড়ে চলাচলে দুইটি নৌকার ব্যবস্থা করেছেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। প্রয়োজনে আরো নৌকার ব্যবস্থা করা হবে। তবে কোন অনাকাক্ষিত দূর্ঘটনা যাতে না ঘটে সেই জন্য সাবধানে চলাচল করতে দুই পাড়ের সকলকে অনুরোধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here