নিয়ামতপুরে ভিটামিন এ ক্যাম্পেইনের উদ্বোধন

0
2
নিয়ামতপুরে ভিটামিন এ ক্যাম্পেইনের উদ্বোধন

জামাল হোসেন, নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধি: “ভিটামিন এ খাওয়ান, শিশু মৃত্যুর ঝুঁকি কমান” মূল প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে ভিটামিন এ ক্যাম্পেইনের উদ্বোধন করা হয়। ৪ অক্টোবার রবিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ক্যাম্পেইনের উদ্বোধন করা হয় । ভিটামিন এ ক্যাম্পেইন প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহি অফিসার জয়া মারিয়া পেরেরা, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন, নিয়ামতপুর থানার অফিসার ইনচার্জ হুমায়ুন কবির, নিয়ামতপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ বজলুর রহমান নঈম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডঃ তোফাজ্জল হোসেন, নিয়ামতপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন। এ প্লাস ক্যাম্পেইন ১৭ই অক্টোবর পর্যন্ত ১৫ দিনব্যাপী এ কার্যক্রম অব্যাহত থাকবে।

নিয়ামতপুরে প্রতিটি ইউনিয়নে কমিউনিটি ক্লিনিকসহ ২৪টি করে মোট ১৯২ টি কেন্দ্রে এবং অতিরিক্ত একটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সহ ১৯৩ টি কেন্দ্রে ভিটামিন এ খাওয়ানো হবে মোট ২৯ হাজার ৬৩৫ শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এরমধ্যে ৬ মাস থেকে ১ বছরের শিশুকে নীল ক্যাপসুল খাওয়ানো হবে এবং ৫ বছরের শিশুকে লাল ক্যাপসুল খাওয়ানো হবে। পরিশেষে উপজেলা পরিষদের পক্ষ থেকে উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ আহমেদ১০ প্যাকেট সাপের এন্টিভেনম ভ্যাকসিন ও কুকুরের ৪০৪ প্যাকেট জলাতঙ্ক প্রতিষেধক ভ্যাকসিন হস্তান্তর করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here