নিয়ামতপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ পালন

নিয়ামতপুর (নওগাঁ) প্রতিনিধিঃ সারা দেশের ন্যায় নওগাঁর নিয়ামতপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ যথাযোগ মর্যাদায় স্বাস্থ্যবিধি মেনে উদ্বোধন করা হয়। বৃহস্পতিবার ২২ এপ্রিল বেলা ১২টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে এ উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা নির্বাহী অফিসার জয়া মারীয়া পেরেরার সভাপতিত্বে উদ্বোধনী সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান ফরিদ আহমেদ। মেডিক্যাল অফিসার ডাঃ বিপ্লব কুমার ভৌমিকের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আইয়ুব হোসাইন মন্ডল, মহিলা ভাইস চেয়ারম্যান নাদিরা বেগম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ মোঃ তোফাজ্জল হোসেন।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা সমাজ সেবা অফিসার আরিফুজ্জামান, উপজেলা শিক্ষা অফিসার রবিউল ইসলাম, উপজেলা প্রেস ক্লাবের সভাপতি তোফাজ্জল হোসেন, সাংবাদিক ইমরান ইসলাম, মেডিক্যাল অফিসার ডাঃ নাহিদ ফয়সাল প্রমুখ।

পুষ্টি সপ্তাহ উপলক্ষে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয় থেকে যে সমস্ত কর্মসূচী গ্রহন করা হয়েছে তা হচ্ছে প্রথম দিন প্রতিটি মসজিদে জুম্মা বয়ানে ইসলামের দৃষ্টিতে সুস্বাস্থ্য ও পুষ্টি নিয়ে আলোচনা করা, দ্বিতীয় দিনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ে পরামর্শ, তৃতীয় দিনে মুক্তিযোদ্ধা ও বয়স্ক ব্যক্তিদের হেলথ্্ চেকআপ, বøাড প্রেসার চেকআপ এবং গেøাকজ এর মাত্রা নির্ণয়, চতুর্থ দিনে প্রতিটি কমিউনিটি ক্লিনিকে শিশু, কিশোর ও গর্ভবতী নারীদের পুষ্টি বিষয়ক বিশেষ পরামর্শ, পঞ্চম দিনে এতিমখানা ও লিল্লা বোর্ডিং এ পুষ্টিকর খাবার বিতরণ, ষষ্ঠ দিনে মাননীয় প্রধানমন্ত্রীর অগ্রাধিকার ভিত্তিক আশ্রয়ণ প্রকল্পসহ গুচ্চ গ্রামে দুঃস্থদের মাঝে পুষ্টি বিষয়ক পরামর্শ প্রদান, পুষ্টিকর খাবার বিতরণ, সপ্তম দিনে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভা আয়োজন ও পুষ্টি সপ্তাহ-২০২১ সমাপনী ও পুরস্কার বিতরণ।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে