পাঁচ শতাধিক পর্যটক আটকা পড়েছে সেন্টমার্টিন দ্বীপে

0
3
পাঁচ শতাধিক পর্যটক আটকা পড়েছে সেন্টমার্টিন দ্বীপে

নিজেস্ব প্রতিবেদক: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘু চাপের কারণে দেশের সমুদ্র উপকুলে ৩ নম্বর সতর্কতা সংকেত থাকায় কক্সবাজার-সেন্টমার্টিন ও টেকনাফ-সেন্টমাটিন নৌ রুটে জাহাজ ও ট্রলারের চলাচল বন্ধ করে দিয়েছে প্রশাসন। ফলে কক্সবাজারের সাথে সেন্টমার্টিন দ্বীপের যোগাযোগ বন্ধ হয়ে গেছে। এ কারণে গতকাল বুধবার বা তার আগের দিন সেন্টমার্টিন ভ্রমণে যাওয়া প্রায় পাঁচ শতাধিক পর্যটক সেখানে আটকে পড়েছে।

এদিকে ৩ নম্বর সতর্ক সংকেত বলবৎ থাকায় আজ কক্সবাজার থেকে পর্যটকবাহী জাহাজ কর্ণফুলী সেন্টমার্টিন যায়নি। এদিকে টেকনাফ বন্দর থেকে এখনও পর্যটকবাহী জাহাজ চলাচল শুরু হয়নি।

সেন্টমার্টিন ইউনিয়নের ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান হাবিব খান জানিয়েছেন, গতকাল বুধবার দুপুরে আবহাওয়া অফিস থেকে সমুদ্র উপকুলে ৩ নম্বর হুশিয়ারী সংকেত দেখিয়ে যেতে বলা হলে সেন্টমার্টিন দ্বীপে যারা বেড়াতে আসে তাদের জাহাজে করে কক্সবাজারে চলে যেতে মাইকিং করা হয়। কিন্তু অনেকেই সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে থেকে যান। বর্তমানে দ্বীপে প্রায় পাঁচ শতাধিক পর্যটক বিভিন্ন রিসোর্টে রয়েছে। তারা নিরাপদে রয়েছে। তাদের কোন সমস্যা হচ্ছেনা। সাগরের পরিস্থিতি ভালো হলে তারা নিরাপদে কক্সবাজারে ফিরে যেতে পারবে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো সাইফুল ইসলাম জানিয়েছেন সতর্ক সংকেত উপেক্ষা করে সেন্টমার্টিন দ্বীপে যে সব পর্যটক রয়ে গেছে তারা যাতে কোন সমস্যায় না পড়ে সে ব্যপারে সেন্টমার্টিন পুলিশ ও জনপ্রতিনিধিদের নির্দেশনা দেয়া হয়েছে। প্রয়োজন হলে আটকে পড়া পর্যটকদের সাশ্রয় মুল্যে থাকা এবং খাওয়ার ব্যবস্হা করার কথা বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here