পুলিশের নাচ, ভিডিও ভাইরাল

পুলিশের নাচ, ভিডিও ভাইরাল

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত গোটা ভারত। প্রতিদিনই দেশটিতে করোনায় আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হচ্ছে। পরিস্থিতি ক্রমশই ভয়ঙ্কর থেকে আরও ভয়ঙ্কর হচ্ছে। এমন পরিস্থিতি সচেতনতা বাড়াতে নতুন কৌশল নিল দেশটির পুলিশ।

জনসাধারণকে বিভিন্নভাবে সচেতন করার চেষ্টা করা হচ্ছে বিভিন্ন মাধ্যমে। প্রতিদিন জীবনের ঝুঁকি নিয়ে রাস্তাঘাটে মানুষকে বোঝানোর, সচেতন করার কাজ করে চলেছেন পুলিশবাহিনীও। তারা নানাভাবে মানুষকে করোনাভাইরাস নিয়ে সচেতন করতে চাইছেন। কখনও তারা কঠিন পদক্ষেপ নিচ্ছেন। আবার কখনও ভিডিও বানিয়ে বার্তা দিচ্ছেন।

সম্প্রতি ভারতের কেরলের পুলিশবাহিনীর একটি ভিডিও সামাজিক মাধ্যমে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) ভারতীয় সংবাদমাধ্যম নিউজ ১৮ বাংলার এক প্রতিবেদনে বিষয়টি জানা যায়।

দেশটির পুলিশ বিভাগের পক্ষ থেকেই ভিডিওটি তৈরি করা হয়েছে। বিভাগের মিডিয়া সেন্টার থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছাড়া হয়েছে। সেখানে দেখা যাচ্ছে, নয়জন পুলিশ কর্মকর্তা নিজেদের ইউনিফর্ম পরে আছেন। মুখে মাস্ক। একটি গান বাজছে, যেখানে বার্তা দেওয়া হচ্ছে কোভিডের সময় মানুষ কিভাবে সতর্ক হবেন। কিভাবে মাস্ক পরবেন। স্যানিটাইজ করবেন। এমনকি কিভাবে তারা দূরে থাকবেন এই ভাইরাসের থেকে। সেই বার্তাই দেওয়া হচ্ছে গানে।

আর ওই নয় পুলিশ কর্মকর্তা এই গানের সঙ্গে নাচ করছেন। মানুষকে বোঝাচ্ছেন। নাচের তালে তালে বিনোদনের ছন্দে মানুষকে সতর্ক করছেন এই পুলিশ বাহিনী। এই ভিডিও সত্যিই প্রশংসার যোগ্য বলে মন্তব্য করছেন নেটিজেনরা।

ভিডিওটি ফেসবুকে শেয়ার হতেই বহু মানুষ দেখেছেন। এবং শেয়ার করেছেন। এই ভিডিওটিতে যে গানের সুর ব্যবহার করা হয়েছে, সেটি একটি বিখ্যাত তামিল গান, ‘এনজয় এনজামি’র থেকে নেওয়া হয়েছে। মানুষকে সচেতন করতে এই ভিডিও অনেকটাই কাজে আসবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা। পুলিশের এহেন কাজে সচেতন মানুষ প্রশংসায় মেতেছে।

প্রসঙ্গত, করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, ভারতে ২৪ ঘণ্টায় আরও ৩ লাখ ৭৯ হাজার ৪৫৯ জনের করোনা শনাক্ত হয়েছে এবং মারা গেছে ৩ হাজার ৬৪৭ জন। ভারতে করোনার ইতিহাসে এটিই সর্বোচ্চ আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড।

বৃহস্পতিবার (২৯ এপ্রিল) সকাল পর্যন্ত দেশটিতে মোট করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এক কোটি ৮৩ লাখ ৬৮৮ হাজার ৯৬৭ জন এবং মারা গেছেন দুই লাখ চার হাজার ৮১২ জন। আক্রান্তের দিক থেকে দেশটি বিশ্বে দ্বিতীয় ও মৃত্যুতে তৃতীয় অবস্থানে রয়েছে।

দেশটিতে করোনায় আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছে এক কোটি ৫০ লাখ ৭৮ হাজার ২৭৬ জন এবং বর্তমানে আক্রান্ত অবস্থায় রয়েছে ৩০ লাখ ৮৫ হাজার ৮ জন।

একটি উত্তর ত্যাগ

আপনার মন্তব্য লিখুন দয়া করে!
এখানে আপনার নাম লিখুন দয়া করে