পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি করতে কুষ্টিয়ায় “বিট পুলিশিং”

0
2
পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি করতে কুষ্টিয়ায় “বিট পুলিশিং”

কুষ্টিয়া প্রতিনিধি : “বিট পুলিশিং” কার্যক্রমকে আরো গতিশীল করতে কুষ্টিয়া জেলার ৮৫টি বিট-এর দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে মোবাইল নম্বর সম্বলিত বিটের সাইনবোর্ড এবং রেজিষ্টার তুলে দেওয়া হয়েছে।

শনিবার সকালে পুলিশ সুপারের কার্যালয়ে বিট কর্মকর্তাদের হাতে এসব তুলে দেন কুষ্টিয়ার পুলিশ সুপার এস এম তানভীর আরাফাত, পিপিএম(বার)।

পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত বলেন, বিট পুলিশিংয়ের মূল ধারণা হচ্ছে, পুলিশ কর্মকর্তারাই মানুষের কাছে তৃনমূল পর্যায়ে সেবা নিয়ে যাবেন। পৌর এলাকার ওয়ার্ড এবং থানা এলাকার প্রতিটি ইউনিয়নে বিটে বিভক্ত করে একজন উপ-পুলিশ পরিদর্শককে (এসআই) এর দায়িত্ব দেওয়া হয়েছে। দায়িত্বপ্রাপ্ত এ পুলিশ কর্মকর্তারাই এলাকার আইন-শৃঙ্খলাসহ সার্বিক বিষয়ে খোঁজ রাখবেন ও প্রাথমিকভাবে ব্যবস্থা নেবেন।
এর মাধ্যমে সমাজ থেকে মাদক, ইভটিজিং, চুরি, ডাকাতিসহ সব ধরনের অপরাধমুলক কাজ কমে আসবে। মানুষ শান্তিতে বসবাস করতে পারবে। পুলিশ ও জনগণের মধ্য সম্পর্কের সেতুবন্ধন তৈরি হবে বলেও উল্লেখ করেন তিনি।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, এবং অতিরিক্ত পুলিশ সুপার (ভেড়ামারা সার্কেল) এস এম আল বেরুনীসহ সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

এখন থেকে পুলিশ জনগণের দ্বারে দ্বারে গিয়ে পুলিশি সেবা পৌঁছে দেবে উল্লেখ করে অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, আমরা বিট পুলিশিং কার্যক্রমের মাধ্যমে পুলিশি সেবা নিয়ে জনগণের আরও কাছে যেতে চাই। মানুষের হৃদয় জয় করতে চাই। জাতির পিতার স্বপ্নের সোনার দেশ গড়তে প্রধানমন্ত্রীর নেতৃত্বে একটি স্বনির্ভর সোনার বাংলাদেশ গড়ে তুলতে চাই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here